ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ অক্টোবর ২০২১ ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ২৫ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

দৈনিক সময়ের আলো কার্যালয়ে 'অনলাইন সাংবাদিকতা' বিষয়ে ওয়ার্কশপ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১, ১:২৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 174

'অনলাইন সাংবাদিকতা' বিষয়ে কর্মশালার অনুষ্ঠিত হয়েছে দৈনিক সময়ের আলোর কার্যালয়ে। বুধবার (১ সেপ্টেম্বর) সময়ের আলো অনলাইন বিভাগের উদ্যোগে আয়োজিত এই কর্মশালায় অনলাইন সাংবাদিকতার বিভিন্ন কারিগরি বিষয় ও সংবাদ লেখার কৌশল নিয়ে আলোচনা হয়।

কর্মশালায় ফেসবুক লাইভ বিষয়ে আলোচনা করেন সময়ের আলো’র নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ। এ সময় তিনি বলেন, 'লাইভে যাওয়া প্রত্যেক সাংবাদিককে পরিস্থিতি অনুসারে ব্যবস্থা গ্রহণের মানসিকতা থাকতে হবে। আপাত দৃষ্টিতে বিষয়গুলো বেশ সহজ মনে হলেও দায়িত্বটি বেশ কঠিন। কেননা একজন প্রতিবেদক যখন লাইভে থাকে, তখন সে তার প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করে।'

এই সময়ে সময় আরও উপস্থিত ছিলেন সময়ের আলো’র প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। তিনি কর্মশালা আয়োজনের প্রশংসা করে যুগোপযোগী এ ধরণের আয়োজন নিয়মিত চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

আলোচনায় অনলাইন বিভাগ ও প্রতিবেদকদের উদ্দেশ্যে সময়ের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায় বলেন, 'সাংবাদিকতায় পড়ার কোন বিকল্প নেই। একজন প্রতিবেদক যত বেশি কবিতা ও গল্প পড়বে তার লেখার গাঁথুনি তত মজবুদ হবে। আর সে কারণেই সকলকে পড়া চালিয়ে যেতে হবে।'

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সময়ের আলোর অনলাইন ইনচার্জ এস এম আমানূর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন সময়ের আলোর প্রধান প্রতিবেদক রফিকুল ইসলাম সবুজ। এ ছাড়াও অনলাইন বিভাগ এবং রিপোর্টিং বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন এই কর্মশালায়।

/এসএম


আরও সংবাদ   বিষয়:  অনলাইন সাংবাদিকতা   কর্মশালা   নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ   ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]