ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সার্বিয়ার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ
কূটনৈতিক প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 96

সার্বিয়ায় নিযুক্ত বাংলাদেশের অনিবাসি রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান (৬ সেপ্টেম্বর) বেলগ্রেডে প্যালেস অব সার্বিয়ায় দেশটির রাষ্ট্রপতি অ্যালেক্সান্ডার ভুচিচের কাছে পরিচয়পত্র পেশ করেছেন। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূতকে তার অধিক্ষেত্রাধীন দেশটির রাষ্ট্রপ্রধানের কাছে পরিচয়পত্র পেশের আগে এবং পরে একটি সুসজ্জিত সামরিক দল গার্ড অব অনার প্রদান করে।

মঙ্গলবার ইতালি দূতাবাস থেকে জানানো হয়, পরিচয়পত্র পেশের পর রাষ্ট্রদূত আহসানকে সার্বিয়ার রাষ্ট্রপতির সঙ্গে সংক্ষিপ্ত আলোচনার জন্য আমন্ত্রণ জানানো হয়। রাষ্ট্রপতি ভুচিচ সার্বিয়ায় রাষ্ট্রদূত হিসেবে আহসানকে অভিনন্দন জানান।

রাষ্ট্রদূত আহসান দুই দেশের মধ্যে বিদ্যমান ঐতিহাসিক ও সৌহার্দ্যপূর্ণ ঘনিষ্ঠ সম্পর্ক বিশেষ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রাক্তন যুগোস্লাভিয়ার রাষ্ট্রপতি জোসিপ ব্রোজ টিটোর মধ্যকার ব্যক্তিগত বন্ধুত্বের কথা উল্লেখ করেন। তিনি কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন, সার্বিয়া (সাবেক যুগোস্লাভিয়ার উত্তরসূরি দেশ) বাংলাদেশের স্বাধীনতার পরপরই স্বীকৃতি দেওয়া দেশগুলির মধ্যে অন্যতম।

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অসাধারণ সাফল্যের কথা তুলে ধরেন। রাষ্ট্রদূত আহসান বলেন, দুই দেশের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার বিপুল সম্ভাবনা রয়েছে।

সার্বিয়ার রাষ্ট্রপতি বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের ব্যাপক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন এবং দুই দেশের মধ্যে শক্তিশালী বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার ওপর বিশেষ জোর দেন।

পরিচয়পত্র পেশ করার পর বাংলাদেশের রাষ্ট্রদূত সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রী এবং সংস্কৃতি ও তথ্য মন্ত্রী মাজা গোজকোভিচ এবং বাণিজ্য, পর্যটন ও টেলিযোগাযোগ মন্ত্রী তাতিয়ানা মাতিচ তাদের কার্যালয়ে পৃথকভাবে সাক্ষাৎ করেন।

/এএমকেজে/জেডও/




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]