ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

এবার আয়ু ধরে রাখতে বেজোসের বিনিয়োগ
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫০ এএম | অনলাইন সংস্করণ  Count : 70

আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস অ্যাল্টস ল্যাবস নামে প্রতিষ্ঠানে বিনিয়োগ করেছেন বলে জানা গেছে। স্টার্টআপটি কাজ করছে সময়ের সঙ্গে মানুষের বয়স বৃদ্ধি থামানোর প্রক্রিয়া উদ্ভাবনে। এমআইটি টেকনোলজি রিভিউ সাময়িকীর প্রতিবেদনে বলা হয়েছে, মানবদেহের কোষের বয়স কীভাবে বাড়ে এবং কীভাবে প্রক্রিয়াটি থামানো যায়, নিজস্ব গবেষণায় তা উদ্ভাবন করবে বলে আশাবাদী প্রতিষ্ঠানটি।

অভ্যন্তরীণ খবর জানেন, এমন ব্যক্তির বরাত দিয়ে একই প্রতিবেদনে বেজোসকে প্রতিষ্ঠানটির বিনিয়োগকারী হিসেবে উল্লেখ করা হয়েছে। তবে বেজোসের বিনিয়োগকারী প্রতিষ্ঠান বেজোস এক্সপেডিশনস থেকে অবশ্য এ ব্যাপারে কিছু জানানো হয়নি। উল্লেখ্য, এর আগেও বয়স বৃদ্ধি ঠেকানোর উদ্যোগে যুক্ত হয়েছেন বেজোস। সেবার বিনিয়োগ করেছিলেন ইউনিটি বায়ো-টেকনোলজি নামে প্রতিষ্ঠানে।

চলতি বছরের শুরুতেই অ্যাল্টস ল্যাবসের যাত্রা শুরু হয়। এরই মধ্যে ১০ লাখ ডলার বার্ষিক বেতনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিজ্ঞানীদের নিয়োগ দিতে শুরু করেছেন তারা। যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারে এ বছরই নিবন্ধিত হয় অ্যাল্টস ল্যাবস। গত জুনে জমা দেওয়া বিনিয়োগ সংক্রান্ত নথি অনুযায়ী অন্তত ২৭ কোটি ডলার বিনিয়োগ পেয়েছে তারা।

৫৭ বছর বয়সি বেজোস পৃথিবীর শীর্ষ ধনীদের তালিকায় বর্তমানে দ্বিতীয়। আমাজনের প্রধান নির্বাহী কর্মকর্তার পদ থেকে গত জুলাইয়ে সরে দাঁড়ান তিনি। এরপর দাতব্য এবং নিজের আগ্রহের বিষয় নিয়ে কাজ করবেন বলে জানিয়েছিলেন। ব্লুমবার্গ বিলিয়নিয়ার সূচকে বেজোসের বর্তমান নিট সম্পদের পরিমাণ ২০ হাজার ২০০ কোটি ডলার উল্লেখ করা হয়েছে। তালিকায় তার চেয়ে খানিকটা এগিয়ে রয়েছেন টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]