ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সময়ের আলোকে পেসার আল-আমিন-‘আমার ভাগ্যটাই খারাপ’
আসমাউল মুত্তাকিন
প্রকাশ: রোববার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৯ পিএম আপডেট: ১২.০৯.২০২১ ১:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 181

দৈনিক সময়ের আলোর সঙ্গে একান্ত সাক্ষাৎকারে বাংলাদেশ জাতীয় দলের সদ্য সাবেক পেসার আল-আমিন হোসেন-


জাতীয় দলের বাইরে থেকে নিজেকে প্রস্তুত রাখা কতটা চ্যালেঞ্জিং?
আল-আমিন : অনেক চ্যালেঞ্জিং। কারণ সর্বশেষ চার বা পাঁচ মাসের ওপরে আমি ইনজুরিতে ছিলাম। এ সময় দলে অনেক প্রতিযোগিতা। সবথেকে গুরুত্বপূর্ণ ফিটনেস ঠিক রাখা। আমি ইনজুরিতে ছিলাম। স্বভাবতই ফিটনেস আগের অবস্থানে নেই। এখন ফিটনেস নিয়ে কাজ করতে হবে। সবকিছু মিলে একটা ভিন্নরকম পরিস্থিতি। তবে এর মধ্যেই ফিরে আসতে চাই।

সর্বশেষ নিউজিল্যান্ড সফরে দলে ছিলেন, ম্যাচ খেলার সুযোগ পাননি- একটু কি আক্ষেপ আছে?
আল-আমিন : না। কোনো আক্ষেপ নেই। কারণ এটাও খেলার অংশ। টিমে হয়তো কেউ সুযোগ পাবে, কেউ সুযোগ পাবে না। আসলে আমার ভাগ্যটাই খারাপ। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অনেক টি-টোয়েন্টি খেলা হচ্ছে; কিন্তু এই সময়ে নিজেকে ফিট রাখতে পারিনি।

বোলিংয়ে আরও উন্নতি করার জন্য কীভাবে নিজেকে প্রস্তুত করছেন?
আল-আমিন :বোলিং স্কিল নিয়ে কাজ করছি। জিমটা অনেক বেশি করছি। মাঠে আছি। মাঠে যাচ্ছি। ভালো কিছু করার চেষ্টায় আছি। নিয়মিত দৌড়াদৌড়ি করছি। বোলিংটা শুরু করেছি কয়েকদিন হলো। এভাবে এগোচ্ছি।

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার আপনি, তারপরও জাতীয় দলে অনিয়মিত হচ্ছেন- সমস্যাটা কোথায়?
আল-আমিন : আসলে দায়টা আমারই। কারণ দেখা যাচ্ছে যদি আমি আন্তর্জাতিক বা ঘরোয়া ক্রিকেটে যেখানেই খেলি না কেন, ভালো পারফরম্যান্স করতে না পারলে কাজটা কঠিন হয়ে যায়। অবিশ্বাস্য বা ভালো পারফরম্যান্স সহায়ক হয়। তাই যখন সুযোগ পাব সব জায়গাতেই ভালো করার চেষ্টা করব। আমাকে ভালো কিছু করতেই হবে।

বাংলাদেশের পেস বোলাররা এখন আগের চেয়ে ভালো ছন্দে। এটা কতটুকু ইতিবাচক?
আল-আমিন : সবার জন্যই এটা ইতিবাচক। যারা খেলছে, তারা ভালো করছে। যারা হয়তো টিমের বাইরে তারাও চেষ্টা করছে। সবাই চিন্তা করে, কীভাবে আরও ভালো কিছু করা যায়। আর সুযোগ পেলে ভালো কিছু করবে বলেই আমার কাছে মনে হয়।

দেশের উইকেট পেসারদের জন্য কতটা সুবিধাজনক?
আল-আমিন : এটা আসলে টিম ম্যানেজমেন্ট ভালো বলতে পারবে। কার সঙ্গে কোন উইকেটে খেলবে। পেস বোলিং উইকেটে খেলবে না স্পিন বোলিং উইকেটে খেলবে। কাকে খেলাবে বা না খেলাবে। কীভাবে কী করলে ভালো হয়। আমাদের টিম ম্যানেজমেন্ট, সিলেক্টররা আছেন। তারা যেটা ভালো মনে করেন সেটাই করবেন।

কবে আবার আপনাকে জাতীয় দলে দেখতে পাব?
আল-আমিন : সবাই দোয়া করবেন। আগে ইনজুরিতে ছিলাম। এখন ইনজুরি থেকে ফিরলাম। ফিটনেস বা বোলিং সব কিছুই শুরু করেছি। ইনশাআল্লাহ শিগগিরই ঘরোয়া বা আন্তর্জাতিক ক্রিকেট যেখানেই হোক আমাকে পারফর্ম করে স্থান তৈরি করে নিতে হবে। ঘরোয়া টুর্নামেন্ট বা বিপিএল যেটাই হোক না কেন। মোট কথা যেখানে ভালো করলে সবাই দেখবে। আর এভাবেই ফেরা সম্ভব বলে মনে করছি।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]