ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

৫ লাখ টাকায় মায়ের বিক্রি করা সন্তান এখন বাবার কোলে
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৬ পিএম আপডেট: ১৩.০৯.২০২১ ৪:০১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 360

সন্তানের প্রতি ভালোবাসা বেশি থাকে বাবা না মায়ের। এমন প্রশ্নের উত্তরে সবসময় মায়ের নামটাই আগে থাকে। তবে কখনো বাবার ভালোবাসার কাছে পরাজিত হতে হয় মাকেও। গাজীপুরের শ্রীপুরে বাবার অগোচরে তার বাড়ি থেকে ছমাস বয়সী শিশু সন্তানকে নিয়ে পালিয়ে যায় তার মা। পরে ৫ লাখ টাকায় নরসিংদীর পলাশ উপজেলার কাজিরচর গ্রামের নুরুজ্জামানের কাছে বিক্রি করে দেন নিজের গর্ভে ধারণ করা শিশুকে। সন্তান হারিয়ে বাবা প্রায় পাগল হয়ে যান। তিনি হন্যে হয়ে খুঁজতে থাকেন। দুমাস খুঁজে সন্তানকে না পেয়ে  মামলা করেন শ্রীপুর থানায়।

অবশেষে বাবার অভিযোগের প্রেক্ষিতে শ্রীপুর থানার পুলিশ গতকাল নরসিংদী থেকে শিশুকে উদ্ধার করে বাবার কোলে ফিরিয়ে দেন। গ্রেপ্তার করা হয় তার মাকে।

শিশুটির বাবা জাহিদুল ইসলাম গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কর্নপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে। এ ঘটনায় শ্রীপুর থানায় গত ১০ সেপ্টেম্বর মামলা রুজু হয়।

অভিযুক্তরা হলেন, বগুড়া সদর উপজেলার শাহীন মিয়ার মেয়ে শামীমা আক্তার (২৪), তার স্ত্রী ফজিলা বিবি (৪৫), নরসিংদী জেলার পলাশ উপজেলার কাজীরচর গ্রামের ইয়াকুব মিয়ার ছেলে নুরুজ্জামান(৪৫)। অভিযুক্ত শামীমা শিশুটির মা।

শিশুর বাবার ভাষ্যমতে, শামীমার সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি হলে তারা বিগত ২০১৯ সালে বিয়ে করেন। বিয়ের পর গত বছরের ডিসেম্বরে তার মেয়ের জন্ম হয়। শিশু জন্মের পর তার বয়স যখন ৬ মাস তখন তার বাবা শিশু ও তার মাকে বাড়িতে রেখে চাকরির জন্য নরসিংদীতে যান।

পরে গত ১২ জুন শিশুকে নিয়ে তার মা বাড়ি থেকে চলে যান। এ সময় তিনি মুঠোফোন বন্ধ করে আত্নগোপন করেন। এমন খবরে তিনি বাড়িতে চলে এসে শিশু ও তার মাকে খোঁজাখুঁজি শুরু করেন। দুমাস তাদের সন্ধান শেষে তাদের না পেয়ে তিনি গাজীপুর আদালতে অভিযোগ করেন। এ ঘটনায় মাননীয় আদালত শ্রীপুর থানাকে মামলা গ্রহণ ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

তিনি আরও বলেন, তাদের প্রেমের সম্পর্ক মেনে নিতে পারেনি তার শশুর ও শাশুড়ি। তার অনুপস্থিতিতে সম্পর্ক ভাঙতেই তারা শিশুটিকে বিক্রি করার পরিকল্পনা করেন। তাদের পরিকল্পনা মতোই ৫ লাখ টাকায় তার মেয়েকে বিক্রি করে দেন।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) অংকুর কুমার ভট্রাচার্য বলেন, শিশুটির বাবার অভিযোগ আমলে নিয়ে আদালতের নির্দেশে নিয়ে গত ১০ সেপ্টেম্বর শ্রীপুর থানায় মামলা রুজু হয়। পরে তার বাবাকে সঙ্গে নিয়ে গত রোববার রাতে নরসিংদী এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশুর মা ও নুরুজ্জামানকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]