ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

যুবলীগের পদ পেতে অর্ধকোটি টাকার গাড়ি উপহার
দেওয়ান ইমন, সাভার
প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৪ পিএম আপডেট: ১৪.০৯.২০২১ ২:৩৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 240

আশুলিয়া থানা যুবলীগের সভাপতির পদ পেতে যুবলীগের প্রেসিডিয়াম সদস্যের ছেলেকে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের গাড়ি দেওয়ার অভিযোগ উঠেছে। আশুলিয়া থানা যুবলীগের সভাপতি পদের আশ্বাসে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজু দেওয়ান নিজের ভাইয়ের কাছ থেকে নিয়ে ওই গাড়িটি দেন প্রেসিডিয়াম সদস্য আবু নাসিম পাভেলের ছেলেকে।

তবে পদ নিয়ে দেওয়ার শর্তে নয়, গাড়িটি কিনে নিয়েছেল বলে দাবি করেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেল।

খোঁজ নিয়ে জানা গেছে, যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য হওয়ার পর থেকে আবু আহমেদ নাসিম পাভেল সাভারের স্থানীয় যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। গত কয়েক মাস যাবৎ নিজের বাড়িতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনও করেন। এসব অনুষ্ঠানে সাভারের যুবলীগের বিতর্কিত ও বহিষ্কৃতসহ বিভিন্ন নেতাকর্মীও তার সঙ্গে অংশ নিতে দেখা যায়। সেই সঙ্গে স্থানীয় কমিটিতে নিজের জায়গা করে নেওয়ার আশায় অনেকেই যোগাযোগ করতে থাকেন তার সঙ্গে। পাশাপাশি প্রেসিডিয়াম সদস্যের বাড়িতে আয়োজিত সকল অনুষ্ঠানেও পদপ্রার্থী বিভিন্ন নেতাকর্মীদের উপস্থিতিও  চোখে পড়ার মতো।

এমনই একজন আশুলিয়ার জিরাবো এলাকার ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজু দেওয়ান। বিভিন্ন সময় জমি দখল ও চাঁদাবাজির অভিযোগ থাকলেও তিনি এখন আশুলিয়া থানা যুবলীগের সভাপতির পদপ্রার্থী। যার ফলে নিয়মিত যাতায়াত করছেন প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেলের বাসায়। পদের আশায় নিজের ভাইয়ের প্রায় অর্ধকোটি টাকা মূল্যের গাড়িটিও দিয়ে দিয়েছেন প্রেসিডিয়াম সদস্যের ছেলেকে।

খোঁজ নিয়ে জানা যায়, রাজু দেওয়ান গত কয়েক মাস যাবৎ যুবলীগ নেতা পাভেলের বাড়িতে নিয়মিত যাতায়াত করেন। আর সব সময় তিনি সাদা রঙের ঢাকা মেট্রো-ঘ ১৫-৭৪৩৮ গাড়িটি নিয়েই যুবলীগ নেতার বাড়িতে আসতেন। তবে কিছুদিন যাবৎ তার গাড়িটি যুবলীগ নেতার বাড়িতেই রয়েছে। পরে শুনতে পারা যায়, আশুলিয়া থানার সভাপতি পদের আশায় তিনি ওই গাড়িটি যুবলীগ নেতার ছেলেকে দিয়েছেন।

শুধু গাড়িই নয়,  যুবলীগের ওই প্রেসিডিয়াম সদস্যের বিরুদ্ধে পদ পাইয়ে দেওয়ার আশ্বাসে আর্থিক সুযোগ-সুবিধা নেওয়ারও অভিযোগ উঠেছে।

স্থানীয় যুবলীগ কর্মীরা বলেন, মূলত আবু আহমেদ নাসিম পাভেলের ভাই সদ্য বিলুপ্ত হওয়া ঢাকা জেলা কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক পদে ছিলেন। আর তিনি এখন ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী। নিজের ভাইকে সভাপতি করতে পারলে জেলা কমিটির হাতেই এইসব থানা কমিটি করার দায়িত্ব থাকবে। সে কারণেই অনেকেই কমিটিতে যেন নিজের জায়গা করে নিতে পারে সেজন্যে তাদের সঙ্গে যোগাযোগ ও বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করছে। আর এই সুযোগ কাজে লাগিয়ে ওই যুবলীগ নেতা বিভিন্ন পদ দেওয়ার আশ্বাস দিয়ে অনেকের কাছ থেকে আর্থিক সুবিধা নেওয়ার পায়তারা করছে বলেও জানান তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক রাজু দেওয়ানের কাছের এক কর্মী বলেন, আমি যতদূর জানি গাড়িটি পাভেলের ছেলেকে দেওয়া হয়েছে। এছাড়াও কুরবানির ঈদে গরু, তার বাড়িতে শোক দিবসের অনুষ্ঠান, পরিবার গিয়ে ভ্রমণসহ তার সব ধরনের খরচ এখন রাজু ভাইকে বহন করতে হয়। তা ছাড়া যুবলীগের বিভিন্ন নেতার কাছে নিয়ে যায় রাজু ভাইকে পরিচয় করাতে। এসে এটা ওটা দাবি করে, না দিয়েও পারে না।

এ ব্যাপারে রাজু দেওয়ানের কাছে জানতে চাইলে, বিষয়টি এড়িয়ে গিয়ে পরে ফোন দিচ্ছি বলে সময়ের আলো প্রতিবেদকের ফোনটি কেটে দেন রাজু দেওয়ান।

বিষয়টি নিয়ে একাধিকবার কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেলের মুঠোফোনে কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

অভিযোগের বিষয়ে আবু আহমেদ নাসিম পাভেলের ছেলে আহমেদ ফাইসাল নাঈম (পাভেল) বলেন, আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। গাড়িটি আমরা রাজু দেওয়ানের ভাই মঞ্জু দেওয়ানের কাছ থেকে ৩৮ লক্ষ টাকা মূল্যে কিনে নিয়েছি। প্রথমে ১৫ লাখ, তারপরে ১৩ লক্ষ টাকা দেওয়া হয়েছে। বাকি টাকা ব্যাংকে কিস্তির মাধ্যমে পরিশোধ করা হবে। এ সমস্ত অভিযোগ আমাদের সম্মানহানির জন্য একটি মহল করাচ্ছে।

এ ব্যাপারে রাজু দেওয়ানের ভাই মঞ্জু দেওয়ানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার ভাই কোনো গাড়ি কাউকে উপহার দেয় নাই। আমার ব্যবহৃত গাড়ি আমি ৩৮ লক্ষ টাকা মূল্যে বিক্রি করেছি। তারা দুইবারে ২৮ লক্ষ টাকা পরিশোধ করেছে। এখনো তাদের কাছে ১০ লক্ষ টাকা পাব, সেটা ব্যাংকে কিস্তির মাধ্যমে পরিশোধ করবে।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]