ই-পেপার মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

আবরার হত্যা মামলায় নিজেদের নির্দোষ দাবি ২২ আসামির
প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:০৬ পিএম  (ভিজিট : ২৭৮)
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেদাবী ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার অভিযোগে করা মামলায় আত্মপক্ষ সমর্থন করে নিজেদের নির্দোষ দাবি করেছেন ২২ আসামি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এ মামলায় আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য ছিল। 

এদিন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে আত্মপক্ষ সমর্থনে ২২ আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রত্যাশা করেন। এরপর আদালত রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য বুধবার দিন ধার্য করেন।

এর আগে গত ৮ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে পুনরায় অভিযোগ গঠন করেন। একই সঙ্গে আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য এ দিন ধার্য করেন। গত ২৩ আগস্ট আসামি পক্ষের সাফাই সাক্ষী শেষে রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য করেছিলেন বিচারক। এদিন আত্মপক্ষ সমর্থন শুনানির দিন থাকায় কারাগার থেকে ২২ আসামিকে আদালতে হাজির করা হয়। অপর তিন আসামি পলাতক রয়েছে। 

২০১৯ সালের ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ওয়াহেদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

উল্লেখ্য, একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে গত বছরের ৬ অক্টোবর গভীর রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ডেকে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে বেধড়ক পিটিয়ে হত্যা করে। এ অভিযোগে ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন।

/আরএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close