ই-পেপার বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

নেত্রকোনায় সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী, কসমেটিকস ও চা পাতা জব্দ
প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৮:১১ পিএম  (ভিজিট : ৩৭৬)
নেত্রকোনার সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলায় বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী, থ্রি-পিস ও কসমেটিকস পণ্য জব্দ করেছে নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)। সোমবার মধ্য রাতে উপজেলার লক্ষ্মীপুর ও ভরতপুর এলাকা এই মালামাল জব্দ করে বিজিবি। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য ৬৩ লাখ ২৪ হাজার ৯৭০ টাকা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নেত্রকোনা ব্যাটলিয়নের (৩১ বিবিজি) অধিনায়ক লে: কর্নেল এ এস এম জাকারিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের বারমারী বিওপির হাবিলদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে ১০ সদস্যের একটি টিম সোমবার রাতে সীমান্তে টহল দিচ্ছিল। এ সময় সীমান্ত পিলার ১১৬৪/৫-এস এবং ১১৬৯ হতে আনুমানিক ৩৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীপুর এবং ভরতপুর নামক স্থানে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আলাদা আলাদাভাবে ফাঁদ পেতে থাকে। এ সময় ভারতের দিক হতে মাথায় করে মালামাল নিয়ে আসতে দেখে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা মালামাল ফেলে দৌড়ে পালিয়ে যায়। পরে ভারতীয় হিরা লেহেঙ্গা ২০ পিস, লতিকা শাড়ী ১০০ পিস, প্রিয়া থ্রিপিস ৭৯ পিস, নরমাল থ্রিপিস ৫০ পিস, স্কীন শাহীন ক্রীম ৮০৪০ পিস, ফেয়ার এন্ড লাভলী ৫৭০ পিস, পন্ডস ফেস ওয়াস ৩১৬ পিস, ক্লিন কেয়ার ফেস ওয়াস ৩২৮০ পিস, ফগ বডি স্প্রে-৬০ পিস, ফেমা সাওয়ার জেল ৪৪০ পিস, পন্ডস হোয়াইট বিউটি ৩০৯ পিস মালামাল জব্দ করে বিজিবি। যার আনুমানিক মূল্য ৫১ লক্ষ ৯০ হাজার ৯৭০ টাকা।

এছাড়াও হাবিলদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে একই টহল দল দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১১৭০ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পশ্চিম লেংগুড়া নামক স্থান হতে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২৫২০ কেজি (৬২ বস্তা) ভারতীয় চা পাতা জব্দ করা হয়। যার মূল্য ১১ লক্ষ ৩৪ হাজার টাকা। জব্দকৃত চা পাতা ধ্বংস করতে ব্যাটালিয়ন সদরে এবং জব্দকৃত চোরাচালানী মালামাল নেত্রকোনা কাষ্টমস্ অফিসে জমা করা হয়েছে। অভিযানে কোনো চোরাকারবারী আটক করতে পারেনি বিজিবি।

/আরএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close