ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ভারতের তিন রাজ্যে অভিযান চালিয়ে ৬ জঙ্গি গ্রেফতার
মুকুল বসু, কলকাতা
প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৮ পিএম আপডেট: ১৪.০৯.২০২১ ১১:০২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 53

ভারতের তিন রাজ্যে অভিযান চালিয়ে ছয় জন জঙ্গিকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের সঙ্গে এই অভিযানে সহযোহীতা করে উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখা। 

জানা গেছে, এই সময় ভারতে নানা উৎসব থাকায় জঙ্গিরা গোপনে উৎসবের দিনে বড়োসড়ো নাশকতার ছক কষছিল। 

দিল্লি পুলিশের স্পেশাল সেলের আধিকারিক নীরজ ঠাকুর জানিয়েছেন, আসন্ন দুর্গাপূজা, দশেরা  ও দীপাওবলী উতসবকে টার্গেটে রেখে জঙ্গিরা বড়োসড়ো আইইডি বিস্ফোরণ ঘটনোর ষড়যন্ত্র করছিলো।  ধৃত ছয় জঙ্গির মধ্যে  ওসামা এবং জিশান নামে দুই জঙ্গিকে আইইডি বিস্ফোরণের জন্য  বিশেষ প্রশিক্ষণ দিয়েছিল আইএসআই। এ ছাড়া  ধৃত অন্য চার জনও পাক গুপ্তচর সংস্থার স্লিপার সেলের সদস্য বলে জানান তিনি।  

ওই দলে প্রশিক্ষণ প্রাপ্তদের মধ্যে বাংলাভাষীদের উপস্থিতির কথাও জানান তিনি। ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আইবির একটি সূত্র মারফত জানা গিয়েছে, পাকিস্তানের ওই জঙ্গি প্রশিক্ষণ শিবিরের সঙ্গে দাউদ ইব্রাহিমের ভাই আনিসের ‘যোগাযোগ’ রয়েছে। 

এদিকে একসঙ্গে ছয় জঙ্গি গ্রেফতার হওয়ায় ভারতীয় গোয়েন্দারা মনে করছেন, সাম্প্রতিক সময়ে ভারতের মাটিতে এত বড় পাকপ্রশিক্ষিত জঙ্গি মডিউলের সন্ধান মেলেনি।  

নীরজ ঠাকুর বলেন, মঙ্গলবার সকালে গোপন খবরের ভিত্তিতে প্রথমে রাজস্থানের কোটা থেকে এক জঙ্গিকে গ্রেফতার করা হয়। এর পর উত্তরপ্রদেশ থেকে তিন এবং দিল্লি থেকে দুই জঙ্গিকে ধরা হয়।  উত্তরপ্রদেশের প্রয়াগরাজ থেকে, বিপুল পরিমাণ ‘ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস’ (আইইডি) উদ্ধারের কথাও জানানো হয়েছে। এছাড়াও জানা গিয়েছে, কোটায় ধৃত জঙ্গি নাম জান মহম্মদ শেখ(৪৭)। সে মুম্বইয়ের বাসিন্দা। অন্য তিন ধৃত জঙ্গিরা হলো,  উত্তরপ্রদেশের রায়বরেলীর মূলচাঁদ (৪৭), বাহারাইচের বাসিন্দা মহম্মদ আবু বকর (২৩) এবং লখনউয়ের মহম্মদ আমির জাভেদ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]