ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

মেসিকে নিয়ে নতুন মিশনে পিএসজি
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 79

মেসি-নেইমার জুটি ভেঙেছিল পিএসজি। সেই জুটিই আবার নতুন করে গড়েছে ক্লাবটি। বার্সেলোনার সাবেক দুই তারকাকে ‘এক’ করেছেন নাসের আল-খেলাইফি। কিন্তু আক্রমণভাগে কিলিয়ান এমবাপে থাকতেও কেন ফুটবলের বরপুত্রকে কেনা? উত্তরটা অজানা থাকার কথা নয় ফুটবলপ্রেমীদের। আজন্মের আক্ষেপ হয়ে থাকা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা চাই প্যারিসের ক্লাবটির। মেসিকে নিয়ে নতুন করে সেই আক্ষেপ ঘুচানোর মিশনেই নামতে যাচ্ছে তারা। ইউরোপসেরা ক্লাব প্রতিযোগিতায় আজ তাদের প্রতিপক্ষ ক্লাব ব্রুগে।

মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা খেলবে প্রতিপক্ষের মাঠে। তবু ‘এ’ গ্রুপের ম্যাচটিতে ‘নিরঙ্কুুশ’ ফেভারিট পিএসজি। দুই দলের শক্তি-সামর্থ্য এবং অতীত পরিসংখ্যান বলছে এমনটা। তাছাড়া পিএসজির জার্সিতে আজই প্রথম মেসি-নেইমার একসঙ্গে মাঠে নামবেন বলেই ধারণা। শুরু থেকে তাদের সঙ্গে থাকবেন এমবাপেও। সেক্ষেত্রে শুরু হয়ে যাবে এমএনএম-ত্রয়ীর যাত্রাও। পিএসজির হয়ে ৩০ নম্বর জার্সিতে মেসির অভিষেক হয়েছে আগেই। লিগ ওয়ানের ওই ম্যাচে দ্বিতীয়ার্ধে নেইমারের বদলি হিসেবে নামেন আর্জেন্টাইন খুদেরাজ। এরপর আন্তর্জাতিক বিরতির কারণে দ্বিতীয় ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। এতে করে পিএসজিও একসঙ্গে মাঠে পায়নি মেসি-নেইমার-এমবাপেকে। 

আজ সেই আক্ষেপ ঘুচবে বলেই ধারণা করা হচ্ছে। এই ত্রয়ীর ফুটবল জাদুর দেখা মিলবে বেলজিক ক্লাব ব্রুগের হোম গ্রাউন্ড ইয়ান ব্রিডেলস্তাডিওনে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এর আগে একবারই দেখা হয়েছে পিএসজি-ব্রুগের, ২০১৯-২০ মৌসুমে। সেবার দুই লেগেই জিতেছিল পিএসজি। সব মিলে বেলজিক ক্লাবটির বিপক্ষে ছয়টি ম্যাচ খেলেছে তারা, জিতেছে পাঁচবার এবং ড্র করেছে অন্যটি। ওই ছয় ম্যাচে ২১টি গোল পেয়েছিল প্যারিসের ক্লাবটি। বিপরীতে হজম করেছে মাত্র একটি। সবশেষ ঘরের মাঠে তাদের কাছে ৫-০ গোলে হেরেছিল ব্রুগে, যা ইউরোপিয়ান প্রতিযোগিতায় দলটি সবচেয়ে বড় হার (হোম ম্যাচে)।

বড় এই মঞ্চে পিএসজির মতোই অভাগা ম্যানচেস্টার সিটি। ফরাসিদের মতো মাত্র একবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছে সিটিজেনরা, সেটা গত মৌসুমে। কিন্তু স্বদেশি ক্লাব চেলসির কাছে ১-০ গোলে হেরে শিরোপাস্বপ্ন জলাঞ্জলি দেয় প্রিমিয়ার লিগ জায়ান্টরা। দুই অভাগা এবার পড়েছে একই গ্রুপে, যেখানে রয়েছে লিপজিগও। বুন্দেসলিগার ক্লাবটির বিপক্ষে ম্যাচ দিয়ে আজ চ্যাম্পিয়ন্স লিগ শুরু করবে পেপ গার্দিওলার ম্যানসিটি।

এদিন চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চ উপহার দিচ্ছে জোড়া ‘হাইভোল্টেজ’ ম্যাচও। ‘ডি’ গ্রুপের ম্যাচে স্বাগতিক ইন্টার মিলানের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। বড় ম্যাচের আগে চোটে জর্জরিত রিয়াল। চোটাক্রান্ত গ্যারেথ বেল, ডেভিড আলাবা, টনি ক্রুস এবং লুকা ইয়োভিচসহ প্রথম দলের সাত খেলোয়াড়কে না পাওয়ার শঙ্কায় কার্লো আনচেলত্তি। চোট আছে ইন্টার শিবিরেও। তবে সিরি’আর ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা বড় ধাক্কা খেয়েছে সবশেষ মৌসুম শেষেই, দারুণ ছন্দে থাকা রোমেলু লুকাকুকে হাতছাড়া করে। একই দিনে মাঠে নামবে ইতালির রাজধানীর আরেক ক্লাব এসি মিলান। আনফিল্ডে ‘বি’ গ্রুপের ম্যাচে তাদের আতিথ্য দেবে লিভারপুল। একই গ্রুপের আরেক ম্যাচে স্বাগতিক অ্যাটলেটিকো মাদ্রিদকে মোকাবিলা করবে পোর্তো।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]