ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

খুলে দেওয়া হলো ঢাবিতে প্রবেশের সব গেইট
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৪:০১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 84

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গত বছরের ২৪ মার্চ পুরো ক্যাম্পাস বন্ধ করার প্রায় পর বিশ্ববিদ্যালয় প্রবেশের সব বেরিগেড খুলে দেওয়া হয়েছে৷ বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণে যে বাঁশের বেরিগেড ছিলো সেটি খুলে দেওয়া হয়। 

এর আগে সোস্যাল আইসোলেশনের আওতায় আনতে গত বছর বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সব গেইট বন্ধ করে দেয় ঢাবি কর্তৃপক্ষ। সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের সব রাস্তার প্রবেশ মুখে বেরিগেড দেওয়া হয় এবং বিশেষ প্রয়োজন ছাড়া ক্যাস্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। 

দীর্ঘ এই দেড় বছরে বাঁশের বেরিগেডে আটকানো ছিলো এই পথ। যদিও এর আগে চলতি বছরের মার্চে করোনার ঝুঁকি কমে আসায় মার্চে বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সরকারি ঘোষণা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশপথ খুলে দেয়া হয়েছিল। তবে এরপর আবার বন্ধ করে দেয়া হয় ঢাবিতে প্রবেশের গেইটগুলো। করোনার এই সময়ে বিশ্ববিদ্যালয়ের ভেতরের রাস্তা দিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে রাখতে এই বেরিগেড দিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই সময়ে শুধু বিশ্ববিদ্যালয়ের লোগো লাগানো গাড়িগুলোর প্রবেশ সংরক্ষিত করে রাখা হয়েছিল। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা আজ সকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণের আটকানো গেইট খুলে দেয়া হয়েছে। ক্যাম্পাস খোলার বিষয়ে তিনি বলেন, ইউজিসির সাথে আমাদের মিটিং হয়েছে। আমরা আজ (বুধবার) সন্ধ্যায় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির মিটিংয়ে বসবো। সেখানে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে আলোচনা হবে। তবে আমরা শীগগিরই বিশ্ববিদ্যালয়ের হল ও একাডেমিক কার্যক্রম শুরুর লক্ষ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছি।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]