ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ অক্টোবর ২০২১ ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ২৫ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

রাষ্ট্রপক্ষের দাবি
আবরার হত্যা মামলা প্রমাণে সক্ষম হয়েছি
আদালত প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 56

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার অভিযোগে করা মামলা প্রমাণ করতে সক্ষম হয়েছে বলে যুক্তি উপস্থাপনে দাবি করেছে রাষ্ট্রপক্ষ।

বুধবার এই মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। এদিন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি মো. আবু আব্দুল্লাহ ভুইয়া যুক্তি উপস্থাপন শুনানি শুরু করেন।

শুনানিতে তিনি বলেন, এই মামলায় সাক্ষ্য প্রদানকৃত ৪৬ জন সাক্ষীর মধ্যে ১৯ জন সাক্ষীর জবানবন্দি ও জেরা পর্যালোচনা করেছি। এতে দেখা গেছে, ঘটনাস্থল শেরেবাংলা আবাসিক হলের ১০১১, ২০১১, ২০১০, ২০০৫ নম্বর রুমসহ প্রথমতলা থেকে দ্বিতীয়তলায় ওঠার ল্যান্ডিং স্থানে মৃতদেহ ফেলে রাখা এবং মৃতদেহ হাসপাতালে নেওয়ার জন্য স্ট্রেচারে রাখা ও মৃতদেহ স্ট্রেচারের ওপর চাদর দিয়ে ঢেকে রাখাসহ মৃতদেহ হাসপাতালে নেওয়ার জন্য শিক্ষকদের চাপ সৃষ্টি করার বিষয়গুলো দালিলিক ও নিরপেক্ষ সাক্ষীর মাধ্যমে রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে সক্ষম হয়।

এদিন রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আদালত রাষ্ট্রপক্ষের অবশিষ্ট যুক্তি উপস্থাপনের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন। এদিন যুক্তি উপস্থাপন শুনানির দিন থাকায় কারাগার থেকে ২২ আসামিকে আদালতে হাজির করা হয়। অন্য তিন আসামি পলাতক। ২০১৯ সালের ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ওয়াহেদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

উল্লেখ্য, একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ডেকে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বেধড়ক পিটিয়ে হত্যা করে। এ অভিযোগে ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]