ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ অক্টোবর ২০২১ ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ২৫ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সন্তানদের কাছে একদিন জাপানি মা, অন্যদিন থাকবেন বাংলাদেশি বাবা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 339

দুই সন্তানের ভবিষ্যৎ ও দেশের ভাবমূর্তি রক্ষায় বাংলাদেশি বংশোদ্ভূত বাবা ও জাপানি মায়ের আইনজীবীরা সুন্দর সমাধানের চেষ্টা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে গুলশানের ভাড়া ফ্ল্যাটে জাপানি নাগরিক নাকানো এরিকো ও বাংলাদেশি শরীফ ইমরান দুই শিশুসন্তান নিয়ে শুক্রবার থেকে পর্যায়ক্রমে একদিন বাবা ও একদিন মা থাকবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

জাপানি মা ও বাংলাদেশি বাবার দুই শিশুসন্তানের বিষয়ে শুনানি করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন। 

আদেশে আদালত বলেন, ‘শুক্রবার সকাল ৮টায় প্রথমে মা যাবেন। পরদিন সকাল ৮টায় তিনি বাসা থেকে বেরিয়ে যাবেন। এরপর বাবা যাবেন। তাকেও একই নিয়ম অনুসরণ করতে বলা হয়েছে।’ 

এর মধ্যে দুই পক্ষের সঙ্গে আলোচনা করে আইনজীবীদের বিষয়টি সমাধান করতে বলে আগামী ২৮ সেপ্টেম্বর আবার শুনানির দিন ঠিক করেন হাইকোর্ট। আগামী ৩১ সেপ্টেম্বর বাসা ভাড়া পরিশোধ করতে বলা হয়েছে। 

জাপানি মায়ের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির ও বাবার পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। হাইকোর্টের নির্দেশনার আলোকে জাপানি নাগরিক নাকানো এরিকো ও বাংলাদেশি-আমেরিকান শরীফ ইমরান তাদের দুই শিশুসন্তান নিয়ে বর্তমানে গুলশানের একটি ভাড়া ফ্ল্যাটে রয়েছেন। গত ৩১ আগস্ট হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ তাদের ১৫ দিন ভাড়া বাসায় থাকার আদেশ দিয়েছিলেন। গত ২৩ আগস্ট মায়ের সঙ্গে ঢাকা মহানগর পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে থাকা দুই শিশুকে উন্নত বাসায় রাখার প্রস্তাব করেছিলেন তাদের বাবা ইমরান শরীফ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]