ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

চার রানের আক্ষেপ শান্তর
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৭:৩০ এএম | অনলাইন সংস্করণ  Count : 79

হোক নিজেদের মধ্যে, তবু ম্যাচে আবহে ফেরা হলো ‘এ’ এবং এইচপি দলের। ২২ গজে দুই দলের ফেরার প্রথম দিনে শিরোনামে নাজমুল হোসেন শান্ত। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনভর দারুণ ব্যাটিং করেও আক্ষেপে পুড়তে হয়েছে তাকে। মাত্র ৪টি রানের জন্য যে সেঞ্চুরি পাননি এ বাঁহাতি। তবে শান্ত এবং সাদমান ইসলামের হাফ সেঞ্চুরিতে চার দিনের ম্যাচের প্রথম দিনে ছিল ‘এ’ দলের দাপট। এইচপি দলের বিপক্ষে ৫ উইকেটে ২৬০ রান তুলে বৃহস্পতিবারের খেলা শেষ করেছে তারা।

বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে জিম্বাবুয়ের মাটিতে। জুলাইয়ে হারারে স্পোর্টস ক্লাবে টাইগাররা জিতেছিল ২২০ রানে। ওই ম্যাচে ব্যাটিংয়ের দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় উইকেটে ১৯৬ রানের অবিচ্ছিন্ন এক জুটি গড়েছিলেন শান্ত ও সাদমান এবং দুজনই হাঁকিয়েছিলেন সেঞ্চুরি। এবার চট্টগ্রামে দ্বিতীয় উইকেটে ১২৩ রানের জুটি গড়লেন এ যুগল। ওপেনার সাইফ হাসান ব্যক্তিগত ১৫ রানে পেসার সুমন খানের শিকার হলে তাদের ব্যাটেই সচল থাকে ‘এ’ দলের রানের চাকা।

মধ্যাহ্নভোজের বিরতির পর হাফ সেঞ্চুরি তুলে নিয়ে বেশিদূর ছুটতে পারেননি সাদমান। স্পিনার হাসান মুরাদের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৫৮ রান করা এ তরুণ ব্যাটসম্যান। নেতৃত্বভার কাঁধে নিয়ে খেলতে নেমে মোহাম্মদ মিঠুন করেন মোটে ৯ রান। ‘এ’ দলের অধিনায়ক ফেরেন রানআউট হয়ে। সুবিধা করতে পারেননি ইয়াসির আলীও। ব্যক্তিগত ২১ রানে রেজাউর রহমানের বলে ক্যাচ তুলে ফেরেন তিনি। খানিক বাদেই শান্তকে হতাশায় ডোবান মাহমুদুল হাসান।

৩০২ মিনিট উইকেটে টিকে থেকে ২০৩ বলে ৮ চার ও ৩ ছক্কায় নিজের ৯৬ রানের ইনিংসটি সাজান শান্ত। তিনি ফেরার পর দিনের বাকিটা সময় কাটিয়ে দেন ইরফান শুক্কুর (২৮) এবং মুনিম শাহরিয়ার (১৫)।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]