ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বিশ্বে মৃত্যু ৪৬ লাখ ছাড়াল, শনাক্ত ২২ কোটি
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 49

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত মারা গেছেন ৪৬ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ। শনাক্ত হয়েছেন ২২ কোটি ৬৯ লাখের উপরে।  

শুক্রবার সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২২ কোটি ৬৯ লাখ ৯৫ হাজার ৯৫০ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৬ লাখ ৬৯ হাজার ৩০০ জন।

তাদের পরিসংখ্যানে আরও  বলা হয়, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৪ কোটি ১৭ লাখ ৮২ হাজার ১৪৭ জন এবং মারা গেছেন ৬ লাখ ৬৯ হাজার ৯৮৮ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ৩২৫ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ৯২৮ জন।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ১০৯ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জন।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]