ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

চিকেন মিটবল
সামান্তা ইসলাম
প্রকাশ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 65

ভিন্ন স্বাদের খাবার চিকেন মিটবল কারি। বাসায় সহজেই তৈরি করতে পারেন এই খাবার। ভোজনরসিক মানুষদের জন্য উৎকৃষ্ট খাবার এটি। চলুন জেনে নিই এর রেসিপি। 

উপকরণ 

মুরগির কিমা ২ কাপ, ডিমের সাদা অংশ ২টি, টমেটো সস ১ টেবিল চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, ময়দা ১ টেবিল চামচ, বিস্কুটের গুঁড়ো/ব্রেড ক্রাম্ব ১/৪ কাপ, পেঁয়াজ বেরেস্তা ১/৪ কাপ, গরম মসলা গুঁড়ো ১ চা-চামচ, গোলমরিচ গুঁড়ো ১ চা-চামচ, মরিচ গুঁড়ো ১ চা-চামচ, আদা-রসুন বাটা ১ চা-চামচ ও টমেটো পিউরি। 

প্রস্তুত প্রণালি

প্রথমে কিমার সঙ্গে লবণ, ডিমের সাদা অংশ, লেবুর রস, ময়দা, ব্রেড ক্রাম্ব, পেঁয়াজ বেরেস্তা, টমেটো সস মিশিয়ে হাতে তেল মেখে একটু চেপে চেপে গোল করে বল তৈরি করে নিতে হবে। এবার মিটবলগুলোকে কিছুক্ষণ ভেজে নিতে হবে। একটু লালচে হয়ে আসলে বলগুলো তুলে নিতে হবে। এবার একটি পাত্রে তেল দিয়ে তাতে রসুন কুচি, টমেটো পিউরি, লবণ, গোলমরিচ গুঁড়ো ও আস্ত কাঁচামরিচ দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিতে হবে। এর পর ভেজে রাখা বলগুলো গ্রেভির মধ্যে দিয়ে দিতে হবে। কিছুক্ষণ মিডিয়াম আঁচে রেখে এতে অল্প পানি দিয়ে ১০ মিনিট রান্না করতে হবে। এর পর নামিয়ে পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন মজাদার মিটবল কারি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]