ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

নিউজিল্যান্ডের পর পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ড
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:১০ এএম | অনলাইন সংস্করণ  Count : 183

নিউজিল্যান্ডের পর পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ডও। গত শুক্রবার ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। নিরাপত্তার শঙ্কায় না খেলেই পাকিস্তান থেকে দেশে ফিরে যায় কিউইরা। এ অবস্থায় ইংল্যান্ডের নির্ধারিত পাকিস্তান সফর নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা। বাস্তবে ঘটলও তাই। 

সোমবার (২০ সেপ্টেম্বর) পাকিস্তান সফরের জন্য দল পাঠাবে না, আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড ( ইসিবি)।

আগামী অক্টোবর মাসে পুরুষদের পাশাপাশি পাকিস্তান সফর করার কথা ছিল ইংল্যান্ড নারী দলেরও। পাকিস্তান সফরে ১৩ ও ১৪ অক্টোবর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল ইংলিশ পুরুষ দলের। আর তিন ম্যাচ ওয়ান ডে (১৭, ১৯ ও ২১ অক্টোর) সিরিজে অংশ নেওয়ার কথা ছিল ইংলিশ নারী ক্রিকেট দলের। এই সফর আর হচ্ছে না নিশ্চিত করেছে ইসিবি। 

পাকিস্তান সফর বাতিলের কারণ হিসেবে নিরাপত্তা শঙ্কার বিষয়টিকেই সামনে এক বিবৃতিতে এনে ইসিবি জানিয়েছে, আমরা জানি যে এই অঞ্চলে (পাকিস্তান) ভ্রমণের বিষয়ে উদ্বেগ আছে। এ অবস্থায় আমাদের খেলোয়াড়দের সেখানে পাঠানো মানে তাদের ওপর বাড়তি চাপ তৈরি করা। আমরা বিশ্বাস করি , বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই ধরনের জায়গা মোটেও আদর্শ নয়।

এভাবে সফর বাতিল করার জন্য দুঃখও প্রকাশ করেছে ইসিবি। তাদের ভাষায়, এই সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেটের জন্য যে খুবই হতাশার এটা আমরা অনুধাবন করতে পারি। কেননা আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছে তারা। 

২০০৫ সালে সর্বশেষ পাকিস্তান সফর করেছিল ইংল্যান্ড। গত এক যুগ নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে যথেষ্টই কাঠখড় পোড়াতে হয়েছে পাকিস্তানকে। ২০০৯ সালে লাহোরে সফরকারী লঙ্কান ক্রিকেটারদের টিম বাসে সন্ত্রাসী হামলার চরম খেসারত দিতে হয় দেশটিকে। পাকিস্তান থেকে আন্তর্জাতিক ক্রিকেট একরকম নির্বাসনে চলে যায়। বেশিরভাগ সময়ই হোম ভেন্যু হিসেবে পাকিস্তান খেলে সংযুক্ত আরব আমিরাতে। এক দশকেরও বেশি সময় পরে ২০১৯ সালের ডিসেম্বরে টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয় পাকিস্তানে।

/আরএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]