ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ অক্টোবর ২০২১ ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ২৫ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বিচ্ছিন্ন সহিংসতা অনিয়মে ১৬০ ইউপি নির্বাচন, কক্সবাজারে নিহত ২
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 89

প্রথম ধাপের আটকে থাকা ১৬০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সোমবার। বিচ্ছিন্নভাবে কিছু এলাকায় সহিংসতা, অনিয়ম, গোলযোগ, বর্জন, কেন্দ্র দখল, গ্রেফতার ও পাল্টাপাল্টি অভিযোগের মধ্য দিয়ে সম্পন্ন হয় এসব ইউনিয়নের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলে ভোট। তবে কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়ার দুটি কেন্দ্রকে ঘিরে সংঘটিত সহিংসতায় দুজনের প্রাণহানি ছাড়া অন্যত্র নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছে নির্বাচন কমিশন।

সময়ের আলোর প্রতিনিধিদের পাঠানো খবর-
মহেশখালী ও কুতুবদিয়ায় ভোটের সংঘাতে নিহত ২ : কক্সবাজারের মহেশখালী ও কুতুব উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের গোলাগুলি ও সংঘাতে অন্তত দুজন নিহত হয়েছে। ভোট চলাকালে নিহত এই দুজন হলেন কুতুবদিয়ার আবদুল হালিম ও মহেশখালীর আবুল কালাম।  মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে একটি ভোটকেন্দ্রে গোলাগুলিতে নিহত হন আবুল কালাম। এ সময় আরও চারজন গুলিবিদ্ধ হন। সংঘর্ষের কারণে দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। নিহত আবুল কালাম স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থক। বিষয়টি নিশ্চিত করেছেন মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহফুজুর রহমান।

এদিকে কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পিলটকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে আবদুল হালিম (৩০) নামে একজন নিহত হয়েছেন। তিনি বড়ঘোপ ইউনিয়নের গোলদারপাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে এবং ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

কুতুবদিয়া থানা ওসি মো. ওমর হায়দার জানান, ভোটকেন্দ্রে গোলযোগ সৃষ্টির চেষ্টাকালে আবদুল হালিম নামে একজন নিহত হয়েছেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে একটি ভোটকেন্দ্রের বাইরে গোলাগুলি শুরু হলে একজন নিহত এবং গোলাগুলির মধ্যে দুপক্ষের অন্তত ৩৫ জন আহত হয়েছেন।

বাগেরহাট : দলীয় প্রতীকে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বাগেরহাটে দুজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন, আগের রাত থেকে সোমবার নির্বাচন চলাকালে নির্বাচনি সহিংসতায় নারীসহ অর্ধশতাধিক লোক আহত হওয়ার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন হয়েছে। ব্যালট পেপার ছিঁড়ে ফেলা, ভোটপ্রদানে জোর প্রয়োগ, এজেন্টদের মারধরসহ নানা অভিযোগ উত্থাপন করে সোমবার বেলা ১১টার দিকে ঘোষণা দিয়ে ভোট বর্জন করেন জেলার ফকিরহাট উপজেলার শুভদিয়া ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের মো. আবদুল আউয়াল এবং কচুয়া উপজেলার ধোপাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের মাসুদ রানা লালন।

নোয়াখালী : সোমবার নোয়াখালীর কবিরহাট পৌরসভা, হাতিয়া ও সুবর্ণচর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটকেন্দ্রের সুষ্ঠু পরিবেশ না থাকা ও ভোটারদের হুমকির অভিযোগে নোয়াখালীর হাতিয়ার বুড়িরচর ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী জিয়া আলী মোবারক কল্লোল, জাহাজমারা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী এটিএম সিরাজউদ্দিন, চরঈশ্বর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আবদুল হালিম আজাদ (আনারস), সোনাদিয়ার বিদ্রোহী প্রার্থী (মোটরসাইকেল) নুরুল ইসলাম ও নিঝুম দ্বীপ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী (মোটরসাইকেল) মেহেরাজ উদ্দিন ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

জেলার হাতিয়া উপজেলায় ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে আওয়ামী লীগ ও স্বতন্ত্র মিলে ৫ জন চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেছেন। সোমবার সকাল ৯-১০টার মধ্যে এসব চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি : মোংলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় অন্তত ২৫ জন আহত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার সোনাইলতলা ইউনিয়নের ১নং ওয়ার্ডে ও সুন্দরবন ইউনিয়নের ৬নং ওয়ার্ডে মেম্বার প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষেরই ২৫ জন আহত হয়েছে। আহতদের দুপুর পৌনে ৩টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মোংলা থানা ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের লোকজন আহত হয়েছে। আমরা বিষয়টি কঠোরভাবে দেখছি। এর আগে রোববার রাতে চাঁদপাই ইউনিয়নে নির্বাচনি সহিংসতায় মারা যান এক বৃদ্ধা নারী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]