ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বিশ্বকাপে আমরা ভালো করব : শামীম
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 55

লাগাতার খেলার মধ্যে থাকায় নিউজিল্যান্ড সিরিজের পর বিশ্রাম পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। শারীরিক ও মানসিকভাবে চাঙ্গা থেকে তারা যাতে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যেতে পারেন, টিম ম্যানেজমেন্টের পরামর্শ মেনে সে কারণেই দেশে অনুশীলন ক্যাম্প আয়োজন না করে ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রিকেটারদের কেউ কেউ অবশ্য বিশ্রাম ভুলে অনুশীলনেই মনোযোগ দিয়েছেন। অনুমিতভাবেই এক্ষেত্রে অগ্রগণ্য মুশফিকুর রহিম। কদিন ধরেই মিরপুরে নিয়মিত তিনি। সবশেষ নিউজিল্যান্ড সিরিজটা ভালো না কাটায় ব্যাটিংয়ে বাড়তি মনোযোগ দিয়েছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তরুণ শামীম হোসেন পাটোয়ারীও আছেন এই তালিকায়। গতবছর অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ জেতা এই অলরাউন্ডার প্রথমবার যাচ্ছেন বড়দের বিশ্বকাপ খেলতে। স্বাভাবিকভাবেই রোমাঞ্চিত তিনি।

সেই সঙ্গে বড় মঞ্চের চ্যালেঞ্জটাও টের পাচ্ছেন শামীম। গত জুলাইয়ে জাতীয় দলে অভিষেক হওয়ার পর মাত্র ৭টি টি-টোয়েন্টি খেলেছেন, তাতেই ডাক পেয়েছেন বিশ্বকাপ দলে। এক্ষেত্রে নিজেকে ভাগ্যবানই ভাবছেন ২১ বছর বয়সি তরুণ। নির্বাচকরা যে আস্থা তার প্রতি রেখেছেন, ব্যাটিংয়ে ঝড় তুলে শামীম সেই আস্থার প্রতিদান দিতে চান। তার বিশ্বাস, ওমান আর সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া বিশ্বকাপে ভালো কিছুই করে দেখাতে পারবেন। কেবল নিজের সামর্থ্যইে নয়, মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলের সামর্থ্যওে পূর্ণ বিশ্বাস রয়েছে শামীমের। সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সেই বিশ্বাস থেকেই বলে দিলেন- বিশ্বকাপে ভালো করবে বাংলাদেশ। প্রতিভাবান এই তরুণ কথা বললেন আরও কিছু বিষয় নিয়ে-
তিনটি সিরিজ খেলেই বিশ্বকাপ দলে
আমি মনে করি, আমি অনেক ভাগ্যবান। কারণ আমি দলে আসার পর টানা তিনটা সিরিজ জিতেছি। তো ইনশাল্লাহ বিশ্বকাপে আমরা অনেক ভালো কিছু করব বলে আশাবাদী।
যেহেতু বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছি- সবারই আশা থাকে দেশকে ভালো কিছু দেওয়ার, (আমারও আছে)।
বিশ্বকাপে লক্ষ্য
লক্ষ্য বলতে, যেহেতু এবার আমি প্রথমবার সুযোগ পেয়েছি, এখনও সেভাবে তেমন কিছু চিন্তা করিনি। আমি দলের সঙ্গে যেতে পারছি, এটাই আমার কাছে বড় কিছু। জুনিয়র হিসেবে দলের সিনিয়র ক্রিকেটারদের কাছ থেকে অনেক কিুু শেখার আছে।
তরুণদের কাছে বাড়তি প্রত্যাশা
আসলে (তরুণদের জন্য) এটা অনেক বড় একটা মঞ্চ। এখানে বিশ্বমানের অনেক খেলোয়াড় থাকবে। তো আমি মনে করি, এটা অনেক বড় একটা চ্যালেঞ্জ হবে।
যেহেতু এটা বিশ্বকাপ। ভালো ভালো খেলোয়াড়রা থাকবেন, বিশ্বমানের বোলাররা থাকবেন। আমার জন্য অনেক বড় একটা চ্যালেঞ্জ।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অভিজ্ঞতা
যেহেতু আমরা একটা (অনূর্ধ্ব-১৯) বিশ্বকাপ জিতে আসতে পেরেছি, এবার মূল বিশ্বকাপ, তো আমরা আশাবাদী, আমরা ভালো কিছু আনব ইনশাল্লাহ।
বয়সভিত্তিক আর জাতীয় দলের পার্থক্য
আসলে তফাত বলতে- ওখানেও আমি দেশের জন্য খেলেছি, এখানেও দেশের জন্য খেলছি। তবু আমি মনে করি একটু ব্যতিক্রম থাকবে, যেহেতু এটা মূল জাতীয় দল। অনূর্ধ্ব-১৯ থেকে একটু ব্যতিক্রম হওয়াটাই স্বাভাবিক।
জৈব-সুরক্ষা বলয়
আসলে জৈব-সুরক্ষা বলয়ে থাকার সময়টায় অনেক বোরিং লাগে। খেলাতে একটু সমস্যা হয়। একটা খেলোয়াড়কে যখন যত বেশি নির্ভার রাখা যায়, তখন খেলোয়াড়রা অনেক ভালো করে।
উইকেটের ভূমিকা
উইকেট কিন্তু অনেক মেটার করে। আপনারা দেখেছেন এখানে (মিরপুর) এবারের উইকেটটা একটু অন্যরকম ছিল। বিশ্বকাপের উইকেটটা কিন্তু ভালো হওয়াটাই স্বাভাবিক। আমাদের সিনিয়র ক্রিকেটাররা আছেন। আমি অনেক আশাবাদী, ওনারা ওখানে অনেক ভালো করবেন‌। যদিও আমাদের মূল ব্যাটসম্যানরা সফল হতে পারেননি এখানে। তো ওখানে (ওমান আর সংযুক্ত আরব আমিরাত) সবাই ভালো করবে ইনশাল্লাহ।
অধিনায়ক মাহমুদউল্লাহর সমর্থন
রিয়াদ (মাহমুদউল্লাহ) ভাই সবসময় আমাদের সাপোর্ট করেন। জুনিয়র ক্রিকেটারদের স্নেহ করেন। রিয়াদ ভাই সবসময় আমাদের নির্ভার থেকে খেলার জন্য বলেন।
সাকিব-মুশফিকদের সঙ্গে খেলা
ছোটবেলা থেকে ইচ্ছা ছিল যে সাকিব ভাইদের সঙ্গে খেলব। সাকিব ভাই, রিয়াদ ভাই- ওনাদের সঙ্গে খেলব। এখন যেহেতু ওনাদের সঙ্গে খেলার সুযোগ পেয়েছি, খুব ভালো লাগছে। আমরা যারা জুনিয়র আছি, আমাদের সিনিয়র ক্রিকেটাররা তাদেরকে অনেক সাপোর্ট করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]