ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

শেষটায় জয়বঞ্চিত বসুন্ধরা কিংস
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫১ এএম | অনলাইন সংস্করণ  Count : 48

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রেখেছে বসুন্ধরা কিংস। ঘরোয়া লিগ সমাপ্তির বেশ আগেই শিরোপা জয় নিশ্চিত করে অস্কার ব্রুজনের শিষ্যরা। তবে মৌসুমের শেষটায় জয়বঞ্চিত বাংলাদেশ জায়ান্টরা। সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বসুন্ধরা। দুই দলের লড়াইয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে চলতি প্রিমিয়ার লিগের আনুষ্ঠানিকতা এবং এদিনই শিরোপা বুঝিয়ে দেওয়া হয় চ্যাম্পিয়নদের।

গত আগস্টে নিশ্চিত হয় যে শীর্ষ ঘরোয়া প্রতিযোগিতার ট্রফি থেকে যাচ্ছে কিংসের শোকেসে। চার ম্যাচ হাতে রেখে ‘চ্যাম্পিয়ন’ খেতাব আগলে রাখে ব্রুজনের দল। আর মৌসুম শেষ করল ৬৫ পয়েন্ট অর্জন করে। বিপিএলে টানা এবং সব মিলিয়ে দ্বিতীয় শিরোপা জয়ের পথে ২৪ ম্যাচে মাত্র একবার হারের মুখ দেখেছে বসুন্ধরা। বিপরীতে জয়ের হাসি হেসেছে ২১ বার এবং ড্র করেছে অপর দুই ম্যাচে। তাদের চেয়ে ১৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

২৪ ম্যাচে ৪৭ পয়েন্টে টেবিলের তিনে থেকে মৌসুম শেষ করেছে আবাহনী। লিগের সর্বোচ্চ ছয়বারের চ্যাম্পিয়নরা এদিন ড্র করেছে ভাগ্যের জোরে। অপরদিকে বসুন্ধরার হোঁচটের দিনে নায়ক ও খলনায়ক, উভয় তপু বর্মণ। চ্যাম্পিয়ন দলের এই ডিফেন্ডারের আত্মঘাতী গোলেই শুরুতে এগিয়ে যায় আকাশি-নীল জার্সিধারীরা। ২৮ মিনিটে প্রতিপক্ষের আক্রমণ রুখতে গিয়ে ভুলে নিজেদের জালে বল পাঠান জাতীয় দলের অভিজ্ঞ ডিফেন্ডার।

তবে অল্প সময়ের ব্যবধানে তপুই আবার সমতায় ফেরান দলকে। ৩৭ মিনিটে রবসনের ফ্রি-কিকে মাথা ছুঁইয়ে দুর্দান্ত এক গোল করেন তিনি। মৌসুমের শেষ ম্যাচে আবাহনীর ত্রাণকর্তা ছিলেন শহিদুল আলম সোহেল। প্রথমার্ধের অন্তিম মুহূর্তে বিশ্বনাথের হেড রুখে দেওয়ার পরক্ষণেই জোনাথনকে ‘একরাশ’ হতাশা উপহার দেন এই গোলরক্ষক। দুর্ভাগা ছিলেন সানডে চিজোবাও। দুই অর্ধে কমপক্ষে চারটি গোলের সুযোগ হাতছাড়া করেছেন আবাহনীর এই ফরোয়ার্ড।

আকাশি-নীলরা সেরা সুযোগ পেয়েছিল ৮৫ মিনিটে। কিন্তু গোলরক্ষক আনিসুর রহমান জিকো কর্নারের বিনিময়ে রুখে দেন সানডে চিজোবার হেড। এতে বিপিএলের চলতি মৌসুমের শেষ ম্যাচটি থেকে যায় অমীমাংসিত।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]