ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

জাতীয় চলচ্চিত্র পুরস্কার : আবেদনের ঝুলিতে সবচেয়ে কম সিনেমা
আনন্দ সময় প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩০ এএম | অনলাইন সংস্করণ  Count : 53

গত বছর করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল প্রেক্ষাগৃহ। আর এ কারণে আটকে গিয়েছিল অনেক সিনেমার মুক্তি। পরবর্তীতে দেশে লকডাউন খুলে দিলেও হলমুখি দর্শকের সংখ্যা উল্লেখ করার মতো ছিল না। তাই ২০২০ সালের মুক্তি পাওয়া সিনেমার সংখ্যাটা কম। যার প্রভাব পড়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০-এর জন্য আবেদনে। ১৯ সেপ্টেম্বর ছিল যার শেষ সময়। সিনেমার রাষ্ট্রীয় সর্বোচ্চ পুরস্কারের জন্য জমা পড়েছে ১৪টি পূর্ণদৈর্ঘ্য, ৭টি স্বল্পদৈর্ঘ্য ও ৬টি প্রামাণ্যচিত্র।

এর মধ্য থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য ২৮টি বিভাগে বেছে নেওয়া হবে চলচ্চিত্র, অভিনেতা, অভিনেত্রী ও কলাকুশলীকে। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সচিব মো. মমিনুল হক বলেন, ‘মহামারির কারণে গত বছর সিনেমার সংখ্যা কম ছিল। যে কারণে এ বছর জমা পড়া সিনেমার সংখ্যাও কম। কয়েকদিনের মধ্যে জুরি বোর্ডের মিটিং রয়েছে। সেখানে সিদ্ধান্ত হবে কবে সিনেমাগুলো দেখা শুরু হবে।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০-এর জন্য জমা পড়া পূর্ণদৈর্ঘ্য সিনেমাগুলো হলো- ‘বীর’, ‘শাহেনশাহ’, ‘ঊনপঞ্চাশ বাতাস’, ‘গোর’, ‘বিশ^সুন্দরী’, ‘একজন মহান নেতা’, ‘হলুদ বনি’, ‘গণ্ডি’, ‘রূপসা নদীর বাঁকে’, ‘আমার মা’, ‘চল যাই’, ‘জয় নগরের জমিদার’, ‘সুবর্ণরেখা’ ও ‘হৃদয় জুড়ে’। ৭টি স্বল্পদৈর্ঘ্যরে তালিকায় রয়েছে ‘কোথায় পাব তারে’, ‘আতর’, ‘সাদা গোলাপ’, ‘ফেরা’, ‘আড়ং’, ‘দ্য স্কায়ার্স’ ও ‘আমার বাবার নাম’। আর ৬টি প্রামাণ্যচিত্রগুলো হলোÑ ‘স্বাধীনতার ডাকটিকিট’, ‘রথযাত্রার বাকি ইতিহাস’, ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যূদয়’, ‘বায়োগ্রাফি অব নজরুল’, ‘দ্য ফ্রন্ট পিয়ার্সম্যান ফজলুল হক’ ও ‘নীলমুকুট’।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]