ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আলিয়ার ঝকঝকে ত্বকের রহস্য
মানছূরা রিপা
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 110

রূপচর্চার ক্ষেত্রে সবার আগে খেয়াল রাখতে হয় ত্বকের। আর গ্ল্যামার ওয়ার্ল্ডে টিকে থাকতে গেলে মুখের পাশাপাশি শরীরের ত্বকের পরিচর্যা করা কতটা জরুরি তা জানেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। শরীরের যে অংশগুলো উন্মুক্ত থাকে, সেই অংশের ত্বকের যত্ন নেওয়া জরুরি। আলিয়া সারা দিন তার যত কাজই থাকুক না কেন, ত্বকের যত্ন নেওয়ার বিষয়ে অবহেলা করেন না। তিনি ফলাও করে বলেন, তার প্রিয় কাজগুলোর একটা হলো নিজের ত্বকের যত্ন নেওয়া। 

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সকাল সকাল ত্বকের যত্ন নেওয়া শুরু করেন আলিয়া। রূপচর্চায় মুলতানি মাটির গুণাগুণ অনবদ্য। আলিয়া মুলতানি মাটি ব্যবহার করেন। হাতে সময় থাকলে তিনি মধুর মাস্ক ব্যবহার করেন, ১৫ মিনিটের জন্য মুখে এই মাস্ক রেখে ধুয়ে ফেলেন তিনি। আলিয়া ত্বককে মোলায়েম রাখতে সর্বদা ময়েশ্চারাইজার ব্যবহার করেন, যার ফলে তাকে সব সময় উজ্জ্বল দেখায়। আলিয়া দিনে অন্তত একবার আইস কিউব চোখে দিতে পছন্দ করেন, কারণ আইস কিউব ব্যবহার করলে ঠান্ডা সঙ্কোচনের নিয়মে চোখের ফোলাভাব কমে। সারা দিন রূপচর্চার পর ত্বককে বিশ্রাম দেওয়ার পরামর্শ আলিয়ার। রাতে ত্বকে কোনো নাইট ক্রিম না লাগানোর পরামর্শ তার। ত্বকের যত্ন নেওয়ার আগে অবশ্যই ভালো করে পানি দিয়ে ত্বক ধুয়ে নিতে বলেন তিনি।

এমনকি বাইরে কাজ থাকলেও ভ্যানিটি ভ্যানের মধ্যে আলিয়া ত্বকের যত্ন শুরু করেন। সেখানেই তিনি খুলে ফেলেন ট্রাভেলিং স্কিন কেয়ার কিট। প্রথমে তিনি শুরু করেন ক্লিনিং দিয়ে। এর পর আলিয়া ব্যবহার করেন ডার্ক সার্কল রোধক ক্রিম।

আলিয়ার মতে, ডার্ক সার্কল রোধক ক্রিম ব্যবহারে ত্বকে দাগ পড়ে না। পাশাপাশি সারা দিন বাইরে কাজ করার সময় যে দূষণ থাকে, তা থেকেও নিজের ত্বককে সুরক্ষিত করা যায়। আর যেহেতু আপনি ত্বকের যত্ন নিচ্ছেন তাই যা আপনি মুখে ব্যবহার করছেন, সেটা আপনি গলা কিংবা দুহাতেও ব্যবহার করতে পারেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]