ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

গরমে ছেলেদের ফ্যাশন
জীবন যখন যেমন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 82

দিন বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয় সূর্যের চোখ রাঙানি। দ্রুত বাড়ে গরম। ছেলেদের ফ্যাশনের ফুরফুরে দিনগুলো যেন এখন স্মৃতি হয়ে আছে। গরম আর ঘামে জীবন অতিষ্ঠ প্রায়। তবে এ সময় এমন পোশাক বেছে নিতে হবে যেন দ্রুত ঘেমে ভিজে না যায়। কারণ ঘাম শরীরে বসে সর্দি-কাশি, ঘামাচি, চুলকানি ও অন্যান্য রোগের আবির্ভাব ঘটায়। তাই এমন পোশাক নির্বাচন করুন যা হবে পাতলা ও আরামদায়ক। গরমের পোশাক হলেও যেন তা ফ্যাশনের দিক থেকে এগিয়ে থাকে সেদিকে খেয়াল রাখুন।

গরমে গাঢ় কোনো রঙ অনেকের কাছে অসহ্য মনে হয়। অনেকেই গরমে বেছে নেন সাদা রঙের পোশাক। এ সময় হালকা রঙের পোশাক আরামদায়ক হয়। সাদার পাশাপাশি ঘিয়া, আকাশি, হালকা সবুজ, বাদামি, পার্পলসহ যেকোনো সহনশীল রঙের পোশাক বেছে নিতে পারেন। গরমকালে কালো রঙ এড়িয়ে যাওয়া ভালো।

তবে গরমে ছেলেদের জন্য সবচেয়ে স্বস্তিদায়ক পোশাক টি-শার্ট। কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছেলেদের কাছে এ পোশাকের বিকল্প নেই। গ্যাবাডিন, জিন্স কিংবা অন্যান্য প্যান্টের সঙ্গে টি-শার্ট বেশ মানিয়ে যায়। 

এ সময় গোল গলা, ভি গলা ও কলারসহ নানা রকম টি-শার্ট বাজারে পাওয়া যাচ্ছে। টি-শার্ট কেনার আগে কাপড় সুতি কি না তা যাচাই করে নিন। ফতুয়া কাটের গলার টি-শার্টও বেছে নিতে পারেন। গরমের টি-শার্টের বুকে নানা ডিজাইনের সংমিশ্রণও দেখা যাচ্ছে। গরমের জন্য বেছে নিতে পারেন সাদা, নীল, ছাই, ঘন নীল, সবুজ, মেরুন, চাপা সাদা, হলুদ, হালকা ফিরোজা, গোলাপি, লালচে ইত্যাদি রঙের টি-শার্ট।

গরমে রঙের চেয়ে বেশি প্রাধান্য দিন পোশাকের কাপড়ের প্রতি। আরামদায়ক ফ্রেবিকের কথা মাথায় রাখুন। সুতি বা তাঁতের তৈরি কাপড়ের পোশাক আপনার অস্বস্তিদায়ক গরমের সঙ্গী হতে পারে।

ছেলেরা গরমে ট্রেন্ড হিসেবে বেছে নিতে পারেন ঢিলেঢালা কার্গো বা থ্রি-কোয়ার্টার সঙ্গে হাফ হাতা শার্ট বা টি-শার্ট। ব্লক, বাটিক করা সুতির হাফ হাতা শার্ট চলতে পারে ফ্যাশনের ট্রেন্ডে। পরতে পারেন ফতুয়াও।

চাকরিজীবীরা পরতে পারেন হাফহাতা সুতি বা ব্লকের শার্ট, পোলো শার্ট অথবা ফতুয়া সঙ্গে স্ট্রেইট কাটের জিন্স। অফিস যদি ক্যাজুয়াল লুক মানতে না চায়, তাহলে পরতে হবে ফরমাল পোশাক! প্যান্টের বেলায় বেছে নিতে পারেন ধূসর, হালকা ধূসর, অফহোয়াইট, বাদামি বা বিস্কুট রঙ। 
গরমে হাতের কাজ করা ফতুয়া বা পাঞ্জাবি হতে পারে আপনার উৎ‍সবের পোশাক। সঙ্গে পরুন জিন্স বা একরঙা ট্রাউজার। এতে গরমে যেমন আরাম পাবেন, তেমনি আপনাকে দেখে চোখ জুড়াবে সবার! 

গরমের পোশাকের দরদাম ও যেখানে পাবেন
রাজধানীর চাঁদনী চক, নিউমার্কেট, আজিজ সুপার মার্কেট, মতিঝিল, গুলিস্তান, ইসলামপুর, মৌচাক মার্কেটে রয়েছে শার্ট, টি-শার্টে ও গরমের পোশাকের সমাহার। 

টিশার্টের দাম পড়বে গোল গলা ১৮০ থেকে ৩৫০ টাকা, কলারওয়ালা হলে ২৫০ থেকে ৫০০ টাকা। ব্র্যান্ডের টি-শার্ট কিনতে পারবেন ২০০ থেকে ১৫০০ টাকায়। শার্টগুলো পাবেন ৪০০ থেকে শুরু করে ১২০০ অথবা ১৩০০ টাকার মধ্যে। প্যান্ট কিনতে পারবেন ৫০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। 
তবে রোদে যাওয়ার আগে অবশ্যই রোদচশমা পরে নিন। বডি স্প্রে (সুগন্ধি) লাগিয়ে নিলে ঘামের গন্ধ নিয়ে চিন্তা থাকবে না। ওয়েট টিস্যু বা রুমাল সঙ্গে রাখুন। পানির বোতল ও ছোট ছাতাও সঙ্গে নিন।
 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]