ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

অক্টোবরে হবে ভার্চুয়াল রফতানি পণ্য মেলা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ১০:০১ এএম | অনলাইন সংস্করণ  Count : 45

বৈশ্বিক করোনা মহামারির মধ্যে বিদেশি ক্রেতাদের কাছে বাংলাদেশি পণ্য ও সেবা তুলে ধরতে অনলাইন মেলার আয়োজন করা হচ্ছে। আগামী ১৮ অক্টোবর থেকে শুরু হবে ৭ দিনব্যপী ‘সোর্সিং বাংলাদেশ ২০২১-ভার্চুয়াল সংস্করণ’ মেলার। এর সার্বিক ব্যবস্থাপনা করবে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। 

এ বিষয়ে মঙ্গলবার ইপিবির পক্ষ থেকে জানানো হয়, রফতানি উন্নয়ন ব্যুরোর ব্যবস্থাপনায় প্রথমবারের মতো আগামী ১৮ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ভার্চুয়াল প্লাটফর্মে ‘সোর্সিং বাংলাদেশ-২০২১ ভার্চুয়াল সংস্করণ’ শিরোনামে সোর্সিং মেলা অনুষ্ঠিত হবে। আজ এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ইপিবি সূত্রে জানা গেছে, ‘সোর্সিং বাংলাদেশ ২০২১ ভার্চুয়াল এডিশন’ ৭ দিনব্যাপী ভার্চুয়াল প্রদর্শনীটিতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য প্রদর্শন করবে, অডিও-ভিজ্যুয়াল এবং ডিজিটাল ব্রোশিওর উপস্থাপন করবে, সে সঙ্গে ভার্চুয়াল বিটুবি মিটিং এবং ওয়েবিনারের আয়োজন করবে। 

এ ছাড়াও প্রদর্শনীর ওয়েবসাইটে ক্রেতা-বিক্রেতার ডেটাবেজ থাকবে। ‘সোর্সিং বাংলাদেশ ২০২১ ভার্চুয়াল এডিশন’ বাংলাদেশের প্রধান রফতানি খাতগুলোকে কেন্দ্র করে আয়োজিত হবে। খাতগুলো হলো- তৈরি পোশাক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, গৃহসজ্জা ও হোম টেক্সটাইল, ফার্মাসিউটিক্যালস, কৃষি ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, প্লাস্টিক, হালকা প্রকৌশল পণ্য, ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স, তথ্যপ্রযুক্তি ফার্নিচার, সিরামিক এবং হস্তশিল্প।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]