ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

২২ দিনে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়াল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 39

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ২২৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগের দিন ছিল ২৪৬ জন। তার আগে ছিল ২৭৫ জন। অর্থাৎ ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত রোগী কমল ১৭ জন। বুধবার ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭৬ জন এবং ঢাকার বাইরের ৫৩ জন। এ নিয়ে সেপ্টেম্বরের ২২ দিনেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৯৫ জনে দাঁড়াল। যার দৈনিক শনাক্তের গড় ২৭৭। 

এ ছাড়া দেশে চলতি বছরে মোট ডেঙ্গুতে শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৬ হাজার ৪৫১ জনে। বুধবার বিকালে সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ১৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৮১৯ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে ১৯৯ জন রোগী ভর্তি রয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় রাজধানীর সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ভর্তি আছেন ৩৫৪ জন। এর মধ্যে সর্বোচ্চ ১৪৪ জন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের ভর্তি আছেন। এর পরেই সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ৫৬ জন। ঢাকা শিশু হাসপাতালে ৪৭ জন। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ৪২ জন। 

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু শনাক্ত রোগীর মধ্যে শূন্য থেকে এক বছরের মধ্যে রয়েছেন ৩ দশমিক ২ শতাংশ, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ২৩ দশমিক ৯ শতাংশ, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২০ দশমিক ৬ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৬ দশমিক ১ শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের ১৮ দশমিক ১ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের ১০ দশমিক ৩ শতাংশ, ৫১ থেকে ৬০ বছরের ৫ দশমিক ২ শতাংশ এবং ৬০ বছরের ওপরে রয়েছে ২ দশমিক ৬ শতাংশ ।

এ বছর ১ জানুয়ারি থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৬ হাজার ৪৫১ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৩৭৪ জন রোগী। দেশে এ বছর এখন পর্যন্ত মোট ৫৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বরে ১৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২২৮৬ জন এবং আগস্ট মাসে ৭ হাজার ৬৯৮ জনের ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

সময়ের আলো// এসএ


আরও সংবাদ   বিষয়:  ডেঙ্গু  




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]