ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

জাতিসংঘ অধিবেশনে থাকা ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রীর করোনা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৫:০৬ এএম | অনলাইন সংস্করণ  Count : 55

ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কিরোগার করোনা শনাক্ত হয়েছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে প্রেসিডেন্ট জেইর বলসোনারোর সঙ্গে যোগ দেওয়ার কয়েক ঘণ্টা পর পরীক্ষায় তিনি করোনা পজিটিভ হন। ব্রাজিল সরকারের গণযোগাযোগ দফতর এক বিবৃতিতে জানিয়েছে, মঙ্গলবার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার পর থেকে কিরোগা নিউইয়র্কে কোয়ারেন্টাইনে আছেন। বিবৃতিতে বলা হয়েছে, ‘মন্ত্রী ভালো আছেন’। পরীক্ষায় ব্রাজিল প্রতিনিধি দলের বাকি সবার নেগেটিভ এসেছে বলে জানানো হয়েছে ওই বিবৃতিতে।

কিরোগা সিএনএন ব্রাজিলের কাছে দাবি করেছেন, জাতিসংঘ ভবনে থাকার পুরোটা সময় তিনি মাস্ক পরে ছিলেন। এদিকে এক আন্তর্জাতিক বার্তা সংস্থা বলছে, সাধারণ অধিবেশনে যোগ দেওয়া সবাইকে টিকা নিতে বলা হলেও ভ্যাকসিন নিয়ে সংশয়বাদী বলসোনারো জাতিসংঘের নিয়ম অমান্য করেছেন। টিকা না নেওয়ার বড়াইও করেছেন তিনি। 

টিকা ছাড়া ব্যক্তিরা নিউইয়র্কের রেস্তোরাঁগুলোতে বসে খেতে পারবে না- এমন নিয়ম থাকায় বলসোনারো ও তার সফরসঙ্গীরা সবাই রোববার রাতে নগরীটির একটি রাস্তার পাশে ফুটপাতে দাঁড়িয়ে পিজা খেয়েছেন। 
নিউইয়র্কে যাওয়ার পর ব্রাজিলের প্রতিনিধি দলের মধ্যে পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসা দ্বিতীয় ব্যক্তি স্বাস্থ্যমন্ত্রী কিরোগা। এর আগে বোলসোনারোর সফরের প্রস্তুতির জন্য নিউইয়র্কে আগেই পৌঁছানো ব্রাজিল প্রতিনিধি দলের এক তরুণ কূটনীতিকের কোভিড-১৯ পজিটিভ এসেছিল। তারপর থেকে তিনি আইসোলেশনে আছেন।

সময়ের আলো// এসএ


আরও সংবাদ   বিষয়:  ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী   মার্সেলো কিরোগা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]