ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ অক্টোবর ২০২১ ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ২৫ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

তিন ডাকাত গ্রেফতার
মানি এক্সচেঞ্জ থেকে টাকা তুললেই তাদের টার্গেট
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৮:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 88

মানি এক্সচেঞ্জ থেকে কেউ বেশি টাকা তুললেই সেই ব্যক্তি ছিল তাদের টার্গেট। সেই তথ্য বাহিরে মোটরসাইকেল নিয়ে অবস্থানকারী সহযোগীকে দেওয়া হতো। এরপর সেই সদস্য ওই ব্যক্তির পিছু নিয়ে সুবিধাজনক জায়গায় ফাঁকা গুলি ছুঁড়তো। এক পর্যায় অস্ত্রের মুখে জিম্মি করা হতো সেই ব্যক্তিকে। এরপর টাকা নিয়ে পালিয়ে যেতো মোটরসাইকেলের সেই সদস্য। তবে টাকা ছিনতাইয়ের জন্য শনিবারকে বেঁছে নেওয়া হতো। বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

বুধবার ঢাকা, সাভার ও যশোর থেকে এই ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- জলিল মোল্লা, রিয়াজ ও দীপু। এসময় তাদের কাছ থেকে দু’টি বিদেশি রিভলবার, ৫০ রাউন্ড গুলি, দু’টি মোটরসাইকেল ও লুট করা ১ লাখ টাকা উদ্ধার করা হয়। 

এ কে এম হাফিজ আক্তার জানান, এ বছরের ২৮ আগস্ট একজন ব্যবসায়ী মতিঝিলের নিহন মানি এক্সচেঞ্জ থেকে ৬০ লাখ টাকা নিয়ে গাড়িযোগে রওনা দেন। ছয় জন ডাকাত মোটর সাইকেলযোগে ওই ব্যবসায়ীর গাড়ি অনুসরণ করে দুপুর ১টা ২০ মিনিটে মৌচাক ফ্লাইওভারের ওপর গাড়িটির গতিরোধ করে। ডাকাতরা আতংক সৃষ্টির জন্য ২ রাউন্ড ফাঁকা গুলি করে এবং হাতুড়ি দিয়ে গাড়ির দরজার গ্লাস ভেঙে ফেলে। তারপর ওই গাড়ি থেকে ৬০ লাখ টাকা লুট করে পালিয়ে যায়।

এ ঘটনায় গত ২৯ আগস্ট রমনা মডেল থানায় একটি মামলা হয়। এছাড়াও ৪ সেপ্টেম্বর মতিঝিল থেকে ২৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় আরেক ব্যবসায়ীকে আক্রমণ করে এই ডাকাত দলের সদস্যরা। ওই ব্যববায়ী নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় পৌঁছালে ডাকাত দলের সদস্যরা তার গতিরোধ করে টাকা ছিনিয়ে নেয়। পথচারীরা জড়ো হয়ে ডাকাতদের প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাতরা গুলি ছোড়ে। এতে একজন পথচারী গুলিবিদ্ধ হয়। এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা হয়। চাঞ্চল্যকর এই দু’টি ঘটনার তদন্ত করতে গিয়ে এই তিন সদস্যের জড়িত থাকার প্রমাণ মিলেছে। 

তিনি বলেন, জলিলের বিরুদ্ধে চারটি ও বাকি দু’জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও নারায়ণগঞ্জ ও রমনার ডাকাতির ঘটনায় জড়িত অন্যান্য অভিযুক্তদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]