ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

পদক হাতছাড়া করলেন রোমান
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 77

বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের কাছ থেকে যা কিছু প্রত্যাশা ছিল, তার সবটাই রোমান সানাকে ঘিরে। কিন্তু দেশসেরা আরচার উপহার দিলেন ‘একরাশ’ হতাশা। যুক্তরাষ্ট্রের ইয়াঙ্কটনে রিকার্ভ পুরুষ এককে ভালো তো করতেই পারেননি তিনি, উল্টো হাতছাড়া করেছেন পদক। একই ইভেন্টে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের অপর দুই প্রতিনিধি- রামকৃষ্ণ সাহা এবং হাকিম আহমেদ রুবেলও।

২০১৯ সালে নেদারল্যান্ডসে চ্যাম্পিয়নশিপের সবশেষ সংস্করণে রিকার্ভ এককে ব্রোঞ্জ পেয়েছিলেন রোমান। ওই সাফল্যেই টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছিলেন তিনি। কিন্তু যুক্তরাষ্ট্রে পদক ধরে রাখার মিশনে এই তিরন্দাজের পারফরম্যান্স ছিল একেবারেই সাদামাটা। শুক্রবার ইয়াঙ্কটনে ফেদেরিকো মুসোলেসির বিপক্ষে ৬-০ সেটে হেরে যান রোমান।

ইতালির প্রতিযোগির কাছে তিন সেটে যথাক্রমে ২৭-২৫, ২৮-২৬ এবং ২৯-২৬ পয়েন্ট ব্যবধানে হেরে যান বাংলাদেশের সেরা আরচার। এবার চ্যাম্পিয়নশিপে রোমানের শুরুটাই ছিল বিবর্ণ। বাছাইয়ে ৬৩৬ স্কোর গড়ে ১০২ প্রতিযোগীর মধ্যে ৪৬তম হয়েছিলেন গত এসএ গেমসে হ্যাটট্রিক সোনা জয়ী এই আরচার। এদিকে রোমানের বিপরীতে আশা জাগিয়েছিলেন রুবেল। তবে লড়াই করলেও শেষতক শূন্যহাতে ফিরতে হয়েছে তাকে।

বাংলাদেশের আরচারদের মধ্যে বাছাইয়ে সবার নিচে ছিলেন রুবেল। ৬৩৩ স্কোর গড়ে হয়েছিলেন ৫০তম। কিন্তু পরে এই আরচারই আলো ছড়ান। প্রথম রাউন্ডে চেক প্রজাতন্ত্রের মিখালকে ৬-৪ সেট পয়েন্টে হারানোর পর রুবেল দ্বিতীয় রাউন্ডে ৭-৩ ব্যবধানে জিতেন চিলির রিকার্দো সোতোর বিপক্ষে। কিন্তু তৃতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের স্টিভ ভায়ারের কাছে হেরে যান ৬-৪ ব্যবধানে।

বাছাইয়ে ৬৪২ স্কোর নিয়ে ২৭তম হওয়া রামকৃষ্ণ প্রথম রাউন্ডে পর্তুগালের প্রতিযোগী লুইস গনসালভিসকে ৬-২ সেট পয়েন্টে উড়িয়ে দেন। কিন্তু দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর লুইস আলভারেসের বিপক্ষে পেরে ওঠেননি তিনি। ৬-৪ সেট পয়েন্টে হেরে ছিটকে যান বিশ^ আরচারি চ্যাম্পিয়নশিপ থেকে। ২৭-২৫ ব্যবধানে প্রথম সেট হারের পর দ্বিতীয় সেট ২৭-২৬ পয়েন্টে জিতে ঘুরে দাঁড়ান রামকৃষ্ণ।

তৃতীয় সেটে ২৯-২৮ ব্যবধানে হেরে ফের পিছিয়ে পড়েন তিনি। জমজমাট লড়াইয়ে চতুর্থ সেট ২৮-২৭-এ জিতে ম্যাচ নিয়ে যান পঞ্চম সেটে। সেখানে রামকৃষ্ণের স্বপ্ন ধূলিসাৎ হয় ২৮-২৭ পয়েন্টের হারে।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]