ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

জমে উঠছে বিসিবি নির্বাচন
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:২৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 102

কদিন পরই নির্বাচন, কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) এর আমেজ নেই বললেই চলে। কাউন্সিলরদের তালিকা চূড়ান্তকরণ, নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে যাওয়ার পরও বিগত কদিনে বিসিবি নির্বাচনের কোনো উত্তাপ টের পাওয়া যায়নি। তবে শুক্রবারের চিত্র খানিকটা ভিন্ন। মনোনয়নপত্র বিতরণের প্রথম দিনে দলবেঁধে তা সংগ্রহ করতে আসেননি কেউ। তবে যে আটজন মনোনয়পত্র সংগ্রহ করেছেন, তাতেই এবারের বিসিবি নির্বাচন জমে ওঠার স্পষ্ট আভাস। 

জোর গুঞ্জন ছিল, আগামী চার বছরের জন্য বিসিবির পরিচালনা পর্ষদে যারা আসতে চলেছেন, তাদের প্রায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। ভোট হওয়ার আভাস ছিল কেবল রাজশাহী বিভাগের একটি পরিচালক পদে। কিন্তু মনোনয়নপত্র বিতরণের প্রথম দিনের চিত্রে পরিষ্কার, ভোট হতে যাচ্ছে ঢাকা বিভাগের দুই পরিচালক নির্বাচনেও। এমনকি ক্যাটাগরি দুইয়ে ঢাকার ক্লাবগুলো থেকে যে ১২ পরিচালক পদ রয়েছে, সেখানেও নির্বাচন হওয়ার জোর আভাস।

নির্বাচন উন্মুক্ত রাখতে এবার কোনো প্যানেল দেননি আগের দুবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হওয়া নাজুমল হাসান পাপন। আগামী চার বছরের জন্য তিনিই ফের দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির প্রধান কর্তার চেয়ারে বসতে চলেছেন, এটা প্রায় নিশ্চিত। গুঞ্জন আছে, প্যানেল না দিলেও ভেতরে ভেতরে সব কলকাঠি নাড়ছেন পাপনই। অদৃশ্য একটা প্যানেল তার আছে। সেখানে জায়গা হয়নি লোকমান হোসেন ভূঁইয়া, হানিফ ভূঁইয়া, তানজিল চৌধুরী, শওকত আজিজ রাসেলদের। ক্যাসিনো কাণ্ডে জড়ানো লোকমান নির্বাচন করবেন না, সেটা অনেক আগে থেকেই নিশ্চিত ছিল। মোহামেডানের সাবেক ডিরেক্টর ইনচার্জ এবার কাউন্সিলরই হননি। তানজিল-হানিফরা কাউন্সিলর হয়েছেন, তবে নিজ থেকেই তারা সরে গেছেন নির্বাচন থেকে। তাদের জায়গা নিয়ে আলোচনায় উঠে এসেছেন মাসুদুজ্জামান (মোহামেডান), সাবেক ক্রিকেটার ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স), ওবেদ রশীদ নিজামরা (শাইনপুকুর)। ফাহিম সিনহা আছেন প্রয়াত বাবা আফজাজুল রহমান সিনহার জায়গায়।

এ ছাড়া মাহবুবুল আনাম (মোহামেডান), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজীব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন সিরাজ (আজাদ স্পোর্টিং), মনজুর কাদের (ঢাকা এসেটস), সালাউদ্দীন চৌধুরীরা (কাকরাইল বয়েজ) নাজমুল হাসানের অদৃশ্য প্যানেল থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে পরিচালক পদে অসীন হবেন, এমন আভাসই পাওয়া যাচ্ছিল। সেখানে গোল বাধাতে চলেছেন শওকত আজিজ রাসেল। গত নির্বাচনে নাজমুল হাসানের প্যানেল থেকেই বিসিবি পরিচালক হয়েছিলেন তিনি। এবার তার জায়গা হচ্ছে না বলেই গুঞ্জন ছিল। সেই রাসেলই কি না ক্লাব ক্যাটাগরি থেকে সবার আগে মনোনয়নপত্র তুলেছেন! 

এখন ওপরে উল্লিখিত নাজমুল হাসানের অদৃশ্য প্যানেলের সবাই যদি আজ শেষদিনে মনোনয়নপত্র তোলেন এবং পরবর্তী সময়ে জমা দিয়ে তা প্রত্যাহার না করেন, সেক্ষেত্রে ক্লাবের পরিচালক নির্বাচনে যে ভোট হতে চলেছে, এটা নিশ্চিত করেই বলা যায়।

এক নম্বর ক্যাটাগরিতে বিভাগ ও জেলা থেকে ১০ পরিচালক নির্বাচিত হবেন। এক্ষেত্রে চট্টগ্রামের দুই পরিচালক পদে আকরাম খান আর আ জ ম নাসির শুক্রবার মনোনয়নপত্র তুলেছেন। আজ নতুন করে কেউ এই বিভাগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ না করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাবেন তারা। সিলেট বিভাগের একটি পরিচালক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন শফিউল আলম চৌধুরী নাদেল। তারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনাই প্রবল। 

খুলনা থেকে (দুটো) শেখ সোহেল আর কাজী এনাম আহমেদ, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম এবং বরিশাল থেকে আলমগীর খান আলোর ক্ষেত্রেও তা-ই। তেমনি নিশ্চিত তিন নম্বর ক্যাটাগরির একমাত্র পরিচালক পদে খালেদ মাহমুদ সুজনের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার বিষয়টিও। এরা আজ মনোনয়পত্র সংগ্রহ করবেন বলেই খবর।
 
ঢাকা বিভাগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবেন নাঈমুর রহমান দুর্জয় আর আনভির আহমেদ টিটু। কিন্তু এরই মধ্যে এই বিভাগ থেকে কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম আর মাদারীপুরের খালিদ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অর্থাৎ দুই পরিচালক পদে চারজন প্রার্থী হচ্ছেন। অন্যদিকে রাজশাহী বিভাগের এক পরিচালক পদে প্রার্থী হচ্ছেন দুজন- জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুম পাইলট আর সাইফুল আলম স্বপন চৌধুরী। ইতোমধ্যেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]