ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বিশ্বকে স্বাগত জানাতে প্রস্তুত ওমান
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:৩৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 102

বছর দশেক আগে ওমানের ক্রিকেট মাঠগুলোতে একটি ঘাসও ছিল না। এখনও রাজধানী মাস্কট থেকে মাত্র ১৮ কিলোমিটার দূরের ছোট্ট শহর আল আমেরাতে পাশাপাশি রয়েছে দুটো মাটির মাঠ। তারপরও আইসিসি এবং ভারতীয় ক্রিকেট কর্মকর্তারা চলতি গ্রীষ্মের শুরুর দিকে যখন ওমান ক্রিকেট একাডেমিতে ঢুকলেন, সেখানে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ মঞ্চস্থ করার বিষয়ে তারা ছিলেন দ্বিধাহীন।

বিশ্বকাপের প্রাথমিক রাউন্ডের পাঁচটি ম্যাচ আয়োজন করবে ওমান। ১৭, ১৯ এবং ২১ অক্টোবর রাতে আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে চলবে চার-ছক্কার ধামাকা। এই ভেন্যুতে লড়বে ‘বি’ গ্রুপের চার দল- বাংলাদেশ, স্বাগতিক ওমান, স্কটল্যান্ড এবং পাপুয়া নিউগিনি। তাদের জন্য অপেক্ষা করছে উপযুক্ত পরিবেশ এবং আড়ম্বরপূর্ণ সাজসজ্জা। এটা সেই দিনগুলোকে অনেক দূরে সরিয়ে দেবে, যখন কেবলমাত্র বালু বা নুড়ির মাঝখানে সিমেন্টের উইকেট বানিয়ে ক্রিকেট খেলা হতো দেশটিতে।

আগে থেকেই কিছু সুযোগ-সুবিধা ছিল আল আমেরাতে। মূল মাঠের পাশেই রয়েছে আউটডোর নেট, পাশাপাশি সাত লেনের ইনডোর নেট, যা আইসিসি অনুমোদিত। তবে জুনের শেষ নাগাদ বিশ্বকাপের আয়োজক নিশ্চিত হওয়ার পর ইতোমধ্যে ভেন্যুটির উন্নতি চোখে পড়ার মতো। উইকেট প্রস্তুত করতে মাটি আমদানি করা হয়েছে পাকিস্তান থেকে। মাঠে লাগানো পাসপালাম ঘাস চাষ করা হয়েছে মাস্কট থেকে কিছুটা দূরে উপকূলের রাস্তায়, যা সংযুক্ত আরব আমিরাতের দিকে যায়।

বিশ্বকাপ ব্রডকাস্টারদের চাহিদা পূরণে প্রথম বড় পরিবর্তন আনা হয়েছে ফ্লাডলাইটে। এর আনুষঙ্গিক জিনিসপত্র জরুরি ভিত্তিতে বিমানযোগে আনা হয়েছে বেঙ্গালুরু থেকে এবং পিলারগুলো তৈরি করা হয়েছে মাস্কটে। ফ্লাডলাইটের আলোক-ক্ষমতা এখন ৩ হাজার ১০০ লাক্স, যা আইসিসি ইভেন্টে সম্প্রচারের জন্য প্রত্যাশিত সর্বনিম্ন মানকে ছাড়িয়ে গেছে। অস্থায়ী স্ট্যান্ডগুলো যুক্ত করার প্রক্রিয়া চলছে- এর মধ্যে চারটির দর্শক ধারণক্ষমতা ৬৭২ করে এবং সবচেয়ে ছোটটিতে ঠাঁই হবে ৩২০ জনের।

মিডিয়া এবং করপোরেট গ্রাহকদের জন্য নতুন কাঠামো হলো মাঠের উত্তর প্রান্তে একটি স্ট্যান্ড। অলনাইন স্ট্রিমের জন্য মোটে তিনটি ক্যামেরা ব্যবহার করা হয় আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে। তবে যখন বিশ্বকাপ শুরু হবে, মাঠটিতে থাকবে ৩৯টি ক্যামেরা। এক কথায়, বিশ্বকে স্বাগত জানাতে প্রস্তুত ওমান ক্রিকেট।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]