ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সোমালিয়ায় প্রেসিডেন্ট প্রাসাদের কাছে আত্মঘাতী হামলা, নিহত ৮
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 48

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে প্রেসিডেন্ট প্রাসাদের কাছে আত্মঘাতী গাড়িবোমা হামলায় ৮ জন নিহত হয়েছেন। জেলা পুলিশের প্রধান মুকাওয়ি আহমেদ মুডে সাংবাদিকদের কাছে শনিবারের হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। দুই ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, জঙ্গিগোষ্ঠী আল শাবাব এক সংক্ষিপ্ত বিবৃতিতে এ হামলার দায় স্বীকার করেছে।

প্রেসিডেন্ট প্রাসাদের দিকে যাওয়া একটি গাড়িবহর লক্ষ করে এ হামলা চালানো হয়। ব্যস্ত চেক পয়েন্টের কারণে ওই গাড়িবহর যখন থেমে ছিল, তখন এই হামলা হয়। একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা এএফপিকে বলেন, চেক পয়েন্টের কাছে এক গাড়িচালককে নিরাপত্তা পরীক্ষা করার জন্য পুলিশ থামায়। তখনই বোমার বিস্ফোরণ ঘটে।

মোহাম্মদ হাসান নামে ওই প্রত্যক্ষদর্শী বলেন, ‘চেক পয়েন্ট দিয়ে পার হওয়ার সময় পুলিশ সাধারণ গাড়ি থামিয়ে পরীক্ষা করে। নিরাপত্তারক্ষীরা গাড়িটি থামান এবং সেটি চলেও যায়। এ সময় আশপাশে অনেক গাড়ি ও মানুষ ছিল। আমি হতাহত অনেক মানুষকে নিয়ে যেতে দেখেছি।’

বিস্ফোরণে সাতটি গাড়ি ও তিনটি রিকশা ধ্বংস হয়েছে। এর কয়েক ঘণ্টা আগে মোগাদিসুর সেনাবাহিনীর সদর দফতরের সামনে আরেকটি আত্মঘাতী হামলা হয়।

ওই ঘটনায় কেউ হতাহত হননি। দেশের মানুষ নিরাপত্তা পরিস্থিতি ক্রমেই খারাপ হওয়ার জন্য সোমালি রাজনীতিবিদদের সমালোচনা করেছেন। তারা বলছেন, বিলম্বিত নির্বাচন প্রক্রিয়া এবং প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর মধ্যে বিরোধ বাড়তে থাকায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]