ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বিকেলে শক্তিশালী হংকংয়ের মুখোমুখি হচ্ছে সাবিনারা
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ২:০৬ পিএম আপডেট: ২৬.০৯.২০২১ ২:০৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 141

উজবেকিস্তানে মূল লক্ষ্য ছিল এএফসি এশিয়ান কাপ বাছাই। সেই মিশনে যাচ্ছেতাই পারফরম্যান্স উপহার দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। অপ্রত্যাশিতভাবে সেখানে আরেকটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। সাবিনা খাতুনরা লড়বেন শক্তিশালী হংকংয়ের বিপক্ষে। আজ উজবেকিস্তানের তাসখন্দে দুই দলের প্রীতি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

‘জি’ গ্রুপের বাছাইয়ে নিজেদের দুটো ম্যাচই ৫-০ গোলে হেরেছে সাবিনা-কৃষ্ণারা; যথাক্রমে জর্ডান ও ইরানের বিপক্ষে। ফিফা র‌্যাঙ্কিংয়ে এই দুই দলের অবস্থান ৬৩ ও ৭২ নম্বরে। হংকং রয়েছে ৭৬তম স্থানে। এই তালিকায় বাংলাদেশ রয়েছে ১৩৭ নম্বরে! এই পরিসংখ্যানই বলে দিচ্ছে যে আজ আরেকটি অগ্নিপরীক্ষার সামনে লাল-সবুজ দলের প্রতিনিধিরা।

ম্যাচ প্রস্তুতির অংশ হিসেবে পুরনো রুটিনই অনুসরণ করেছে মেয়েরা। শনিবার প্রথমে দুই ভাগে বিভক্ত হয়ে হোটেল জিমে সব মিলে দেড় ঘণ্টা ঘাম ঝরায় তারা। আগের দিনগুলোতে একই কায়দায় অনুশীলন সেরেছে ছোটনের শিষ্যরা। এই প্রস্তুতি কাজে লাগিয়ে আজ ভালো ফুটবল উপহার দেওয়ার প্রতিশ্রুতিই দিয়েছেন জাতীয় দলের কোচ ও অধিনায়ক।

ছোটন বলেছেন, ‘জর্ডান ও ইরান শক্তিশালী দলের বিপক্ষে খেলার পর আমরা ২-৩ দিন সময় পেয়েছি। এই কদিন ম্যাচ দুটো নিয়ে রিভিউ করা হয়েছে। মেয়েরা এখান থেকে অনেক কিছুই শিখতে পেরেছে এবং তারা অভিজ্ঞতা অর্জন করেছে। হংকং ফুটবল অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন একই নীতিতে চলে। তারা নারী ফুটবল উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। সেই পরিপ্রেক্ষিতে হংকং ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে উজবেকিস্তানে আজ বেলা ৩টায় ম্যাচ খেলবে।

বাংলাদেশ কোচ যোগ করেন, ‘আশা করি যে এটা আমাদের মেয়েদের জন্য বড় একটি অভিজ্ঞতা অর্জনের ক্ষেত্র হবে। মেয়েরা ম্যাচ খেলার জন্য প্রস্তুত। আশা করি যে ভালো একটি খেলা খেলতে পারবে।’ গুরুর সুরে সুর মেলান অধিনায়ক সাবিনা, ‘ইরান এবং জর্ডানের বিপক্ষে ম্যাচ খেলার পর মেয়েদের অনেক অভিজ্ঞতা হয়েছে। তারা নতুন অনেক কিছু শিখেছে। খুব গুরুত্বপূর্ণ দুটো ম্যাচ খেলেছি। সেখানে যে ভুল-ত্রুটি ছিল তা নিয়ে কোচের সঙ্গে কাজ হয়েছে। আশা করছি ভুলগুলো শুধরে নিয়ে আমরা ম্যাচটিতে ভালো খেলব।’

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]