ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ফাইজারের আরও ২৫ লাখ ডোজ টিকা আসছে কাল
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 102

কোভ্যাক্স সুবিধার আওতায় যুক্তরাষ্ট্র থেকে ফাইজার বায়োএনটেকের আরও ২৫ লাখ ডোজ টিকা আগামীকাল দেশে এসে পৌঁছাবে। রোববার দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্লোরিডা অঙ্গরাজ্য থেকে টিকাবাহী ন্যাশনাল এয়ার লাইন্স কার্গো উড়োজাহাজটি সোমবার রাত সোয়া ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মি. আর্ল আর মিলার, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম ও স্বাস্থ্য খাতের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থেকে টিকা গ্রহণ করবেন।

উল্লেখ্য, টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে ১ম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং ২য় দফায় ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ টিকা দেশে এসেছে। কাল আরও ২৫ লাখ ডোজ আসলে এ নিয়ে ফাইজারের মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ টিকা দেশে এসে পৌঁছাবে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, অ্যাস্ট্রেজেনেকা, সিনোফার্মা, মডার্না ভ্যাকসিনসহ ক্রয়কৃত ও কোভ্যাক্স সুবিধার আওতায় আসা ও কেনা ৪ কোটি ৯৪ লাখ ২৯ হাজার ৯৪০ ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ। ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ২ কোটি ৪১ লাখ ৯৭ হাজার ৫৯৮ জনকে প্রথম ডোজ ও ১ কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৯৭১ জনকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে।

এ ছাড়া, চুক্তি অনুযায়ী চলতি মাস থেকেই প্রতি মাসে ২ কোটি ডোজ করে চীনের সিনোফার্মের মোট ৬ কোটি ডোজ টিকা দেশে আসার প্রক্রিয়া চালু আছে। সরকার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাধ্যমে আরও সাড়ে ১০ কোটিসহ মোট ২৪ কোটি ডোজ টিকা কেনার চেষ্টা করছে।


আরও সংবাদ   বিষয়:  কোভ্যাক্স   ফাইজার বায়োএনটেক  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]