ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আন্দোলনে যাচ্ছেন চবি কর্মকর্তা-কর্মচারীরা
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১, ৪:৪১ এএম | অনলাইন সংস্করণ  Count : 85

আগামী ১৮ অক্টোবর থেকে পাঁচ দফা দাবিতে আন্দোলনে নামছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্মকর্তা-কর্মচারীদের যৌথ সংগ্রাম পরিষদ। উল্লেখ্য, ১৯ অক্টোবর থেকে সশরীরে পাঠদান শুরুর ঘোষণা দেওয়া হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে। রোববার দুপুরে চবি অফিসার সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আন্দোলন শুরুর ঘোষণা দেন সংগঠনের নেতারা। সংগঠনের মহাসচিব মো. আনোয়ার হোসেন লিখিত বক্তব্যে ১৮ অক্টোবর থেকে মানববন্ধন ও কর্মবিরতিসহ চার দফা কর্মসূচি তুলে ধরেন।

কর্মসূচিগুলো হচ্ছে- ১৮ অক্টোবর সাধারণ কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়, ১৯ অক্টোবর মানববন্ধন, ২১ অক্টোবর ২ ঘণ্টা কর্মবিরতি, ২৪ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি। নির্ধারিত সময়ের মধ্যে দাবি পূরণ না হলে পরবর্তী সময়ে কঠোর কর্মসূচির হুঁশিয়ারিও দেন নেতারা। এর আগে পাঁচ দফা দাবিসহ রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি পেশ করে কর্মকর্তা-কর্মচারীদের যৌথ সংগ্রাম পরিষদ। এ সময় পরিষদের আহ্বায়ক ও চবির অফিসার সমিতির সভাপতি রশিদুল হায়দার জাবেদ ও সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানীসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীদের যৌথ সংগ্রাম পরিষদের দাবিগুলো হলো- প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সব পদ থেকে সম্মানিত শিক্ষকদের প্রত্যাহার, কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি নির্বাচনি বোর্ডসভা বাস্তবায়ন, কর্মকর্তাদের ডিউ ডেট সুবিধা আগের মতো বহাল রাখা, তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদোন্নতির নীতিমালা সংশোধন-সংযোজন-পূর্বক সময়োপযোগী করা, ওয়ারিশ সূত্রে চাকরি নিশ্চিত (বিশেষত যারা চাকরিরত অবস্থায় মারা যান) করতে ২০০২ সালের ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩৯১তম সভার ৯(১) সিদ্ধান্ত বাস্তবায়ন।

অন্যদিকে আগামী ১৯ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু হচ্ছে বলে জানিয়েছেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম মনিরুল হাসান। রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, করোনা মহামারির কারণে ২০২০ সালের ১৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ে সশরীরে পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। সম্প্রতি মহামারি নিয়ন্ত্রণে আসায় আগামী ১৯ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আন্দোলন কর্মসূচির বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম মনিরুল হাসান বলেন, কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলন কর্মসূচি কিছুটাও হলেও প্রভাব ফেলবে। তবে আমার মনে হয়, এমন সমস্যা হবে না। সবাই সেটা বুঝবেন। সমাধান হবে।



আরও সংবাদ   বিষয়:  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়   চবি  




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]