ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

প্রধানমন্ত্রীর কার্যালয় ও সেনাবাহিনীর নামে ভুয়া নিয়োগপত্র, গ্রেফতার ৫
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১, ১:৫৭ পিএম আপডেট: ১১.১০.২০২১ ২:২৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 95

প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বাংলাদেশে সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়া চক্রের মূল হোতাসহ ৫ জনকে গ্রেফতার করেছে সিআইডি।

প্রতারণার শিকার কয়েকজনের অভিযোগের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুর থানায় করা দুটি পৃথক মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে সোমবার (১১ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, একটি প্রতারকচক্র প্রধানমন্ত্রীর কার্যালয়ে ও বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন পদে নিয়োগের নিমিত্তে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পরিচয় দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক কর্মকর্তা পদে, বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে ও অফিস সহকারী পদে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে বেশ কয়েকজনের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। তাদের মধ্যে কয়েকজনকে সৈনিক পদে ও কয়েকজনকে ঢাকা সেনা সদর দফতরের অফিস সহকারী পদে ভুয়া নিয়োগপত্র প্রদান করেন। নিয়োগপত্র নিয়ে প্রার্থীরা কর্মস্থলে যোগদানের জন্য হাজির হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিয়োগপত্রগুলো ভুয়া বলে জানান।

এদিকে প্রতারক চক্র মোবাইল ফোন বন্ধ করে আত্মগোপন করে। ভিকটিমগণ বিষয়টি সিআইডিকে অবহিত করলে বিভিন্ন প্রযুক্তির সহায়তায় সিআইডি ঢাকা মেট্রো পশ্চিম ইউনিট দীর্ঘদিন মনিটর করে ওই চক্রের মূল হোতাসহ ৫ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। আসামিদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র, মোবাইল ফোনসেট, কয়েকজন শিক্ষকের চাকরি এমপিওভুক্তির আবেদনসহ বিভিন্ন চাকরি প্রার্থীর সিভি, ছবিসহ অন্যান্য কাগজপত্র পাওয়া যায়।

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামি বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন পদের ভুয়া নিয়োগপত্র দেয়াসহ বিভিন্ন দপ্তরে তদবির বাণিজ্য করে থাকেন। এছাড়া জানা যায়, আসামিরা বিভিন্ন সরকারী দপ্তরের আদেশের কপি জাল করে থাকে। গ্রেফতারকৃত আসামিরা সংঘবদ্ধ প্রতারক ও জালিয়াত চক্রের সক্রিয় সদস্য। তারা জনপ্রতি ৮/১০ লাখ টাকা করে এভাবে ১১ জনের নিকট থেকে প্রায় ১ (এক) কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- মোঃ আব্দুস সাত্তার (৫২), মো. আলী হোসেন (৪০), মো. শাহাদাত হোসেন (৫৫), মো. মোস্তফা (৬২), মো. জামাল হোসেন (৫০)।

এ চক্রের অন্যান্য সহযোগিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানানো হয়েছে।



আরও সংবাদ   বিষয়:  চাকরির নামে প্রতারণা     




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]