ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

‘শহীদ শেখ রাসেল দিবস’ পালন করবে ঢাবি
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১, ৭:২৯ পিএম আপডেট: ১২.১০.২০২১ ৭:৩২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 110

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে ১৮ অক্টোবর ‘শহীদ শেখ রাসেল’ দিবস পালন করবে ঢাকা বিশ্ববিদ্যালয়। 

মঙ্গলবার (১২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে । 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৮ অক্টোবর সোমবার সকাল ৭.৩০ টায় ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে শহিদ শেখ রাসেলের প্রতিকৃতিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন। সকাল ১১ টায় ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে কেক কাটা এবং শহিদ শেখ রাসেলের শিশু কিশোর জীবনের উপর আলোকপাত করে এক আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ।

এছাড়া, যোহরের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিয়াসহ প্রত্যেক হল ও আবাসিক এলাকার মসজিদে শহিদ শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল এবং বিশ্ববিদ্যালয় এলাকার অন্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

উল্লেখ্য, শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন। পাঁচ ভাই-বোনের মধ্যে রাসেল ছিলেন সবার ছোট। ১৯৭৫ সালে কতিপয় বিপথগামী সেনা সদস্যের হাতে সপরিবারে তিনিও নিহত হন। মৃত্যুকালে তার বয়স ছিলো সাত। সেসময় তিনি ঢাবির ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। 


আরও সংবাদ   বিষয়:  শেখ রাসেল   ঢাবি   স্বাধীনতা  




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]