ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

দুই মামলায় রাকা কারাগারে
আদালত প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১, ৯:১৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 50

মাদক ও ডিজিটাল নিরাপত্তা আইনের পৃথক দুই মামলায় যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ অক্টোবর) ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে পাঁচ দিনের রিমান্ড শেষে রাকাকে হাজির করে পুলিশ। উভয়পক্ষের শুনানি শেষে মহানগর হাকিম মামুনুর রশিদ জামিনেরর আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

এসময় মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই বদরুল মিল্লাত আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে আসামিদের পক্ষের আইনজীবী ওমর ফারুক ফারুকী জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করেন। 

গত ৬ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকার ৩ দিন এবং মাদক মামলায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

৪ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিজান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে র‌্যাব। রাকার বিরুদ্ধে অভিযোগ আনা হয়, রাকা রাষ্ট্রবিরোধী, অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উসকানিমূলক তথ্য প্রচার করছিল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]