ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

এক বাঁশিতেই ফাইনালের স্বপ্ন শেষ
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ১:৫২ এএম | অনলাইন সংস্করণ  Count : 45

প্রভাত বোধকরি সবসময় দিবসের পূর্বাভাস দেয় না। নেপালের বিপক্ষে সেমিফাইনালের তাপ ছড়ানো ম্যাচে মাত্র ৯ মিনিটের মধ্যেই লিডও নিল বাংলাদেশ। ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত ১-০ লিডও ধরে রাখল জামাল ভূঁইয়ারা। কিন্তু শেষ রক্ষা হলো না। রেফারির এক বাঁশিতেই শেষ হয়ে গেল বাংলাদেশের ফাইনাল স্বপ্ন। ১-১ ড্রয়ে চলতি সাফ চ্যাম্পিয়নশিপে সবার আগে ফাইনালে পৌঁছে গেল নেপাল।

১৬ বছরের খরা কাটিয়ে ফাইনালে জায়গা করে নেওয়ার জন্য জামাল ভূঁইয়াদের সামনে জয়ই ছিল একমাত্র বিকল্প। ৮৬ মিনিট পর্যন্ত লিড ধরে রেখে স্বপ্নের খুব কাছাকাছিও পৌঁছে গিয়েছিল বাংলাদেশ। এরপরই বিনা মেঘে বজ্রপাত। বাংলাদেশ বক্সের মধ্যে শূন্যে ভাসা বল। জটলার মধ্যে বলের দখল নিতে পড়ে গেলেন নেপালের ফরোয়ার্ড। বেজে উঠল উজবেক রেফারি আখরল রিসকুলায়েভের বাঁশি। বাংলাদেশের বিপক্ষে দিলেন পেনাল্টি। যদিও টিভি রিপ্লেতে সাদউদ্দিনের সঙ্গে নেপালি ফরোয়ার্ডের কোনো সংঘর্ষের ঘটনা দেখা যায়নি। রেফারির কল্যাণে পাওয়া এই শেষ সুযোগ কাজে লাগালেন নেপালের অঞ্জন বিস্তা। বাকি সময়েও আর নাটকীয় কিছু ঘটেনি। ফাইনালের আগেই বিদায়ঘণ্টা বাজল অস্কার ব্রুজনের শিষ্যদের। টানা দুই হারে শিরোপা রেস থেকে ছিটকে গেল জামালরা। ৪ খেলায় ৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ নিয়ে সাফ মিশন শেষ করল বাংলাদেশ।

বুধবার মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে ম্যাচের শুরুর সঙ্গে শেষের দৃশ্যপট সম্পূর্ণ বিপরীত। মাত্র ৯ মিনিটে জামালের ফ্রিকিক বিপক্ষ দলের একজনের শরীরে লেগে চলে অরক্ষিত সুমন রেজার কাছে। বল জালে জড়াতে কোনো ভুল করেননি ঘরোয়া ফুটবলে উত্তরা বারিধারার এই ফরোয়ার্ড। এরপর রক্ষণদুর্গ আগলে রাখার লড়াই।

ম্যাচের ৭৯ মিনিটে প্রথম বিপত্তি। ভুল বোঝাবুঝিতে নেপালের একটি আক্রমণ রুখতে পোস্ট ছেড়ে বেরিয়ে আসলেন ম্যাচজুড়েই দুর্দান্ত খেলা আনিসুর রহমান জিকো। এ সময় ডি-বক্সের বাইরে বল হাতে লেগে যায় বাংলাদেশ গোলরক্ষকের। রেফারি সরাসরি দেখান লালকার্ড। ১০ জনের দলে পরিণত হয় বাংলাদেশ। এর ৭ মিনিট পর গুরুদণ্ড দিলেন রেফারি। সেই সঙ্গে অপমৃত্যু ঘটল ফাইনাল স্বপ্নের। সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ সর্বশেষ ফাইনাল খেলেছে ২০০৫ সালে। বলাবাহুল্য এই আসরে প্রথমবারের মতো ফাইনালে উঠল নেপাল।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]