ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার রোববার ৫ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

করোনায় মৃত্যু ও শনাক্ত আরও কমলো
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ৫:৪৬ পিএম আপডেট: ১৪.১০.২০২১ ৭:০৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 111

করোনায় দেশে মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যু হলো ২৭ হাজার ৭৩৭ জনের। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৬৬ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬৪ হাজার ৪৮৫ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৫৬৮ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ১৬ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬৯৫ জন। মোট সুস্থ ১৫ লাখ ২৬ হাজার ৩৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে ৪ জন পুরুষ ও ৩ জন নারী। সবচেয়ে বেশি তিনজনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রামে দুজন এবং রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কারও মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষের দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। আগস্টের প্রথমদিকে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর করোনা সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]