ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ অক্টোবর ২০২১ ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ২৫ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

চলতি মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২৭১৫
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ৮:০১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 39

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৮৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ১৩২ জনই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং ৫১ জন ঢাকার বাইরের। এর আগের দিন দুজন মারা যান এবং শনাক্ত হন ২১১ জন। আর চলতি মাসে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭১৫ জনে দাঁড়াল। যার গড় সংখ্যা ১৯৩। 

আর চলতি বছরে মোট ডেঙ্গুতে শনাক্তের সংখ্যা ২০ হাজার ৯১২ জনে দাঁড়াল। বৃহস্পতিবার বিকালে সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯০৬ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৭৪০ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে ১৬৬ জন রোগী ভর্তি রয়েছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় রাজধানীর সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ভর্তি আছেন ৩৬৯ জন রোগী। এর মধ্যে সর্বোচ্চ ১৮০ জন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে (মিটফোর্ড হাসপাতাল) ভর্তি আছেন। এরপরেই ঢাকা শিশু হাসপাতালে ৫১ জন। সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি আছেন ৪৫ জন। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৩৯ জন। মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ জন। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ১৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু শনাক্ত রোগীর মধ্যে শূন্য থেকে এক বছরের মধ্যে রয়েছেন ৯ শতাংশ, ১ থেকে ১০ বছরের মধ্যে ২০ দশমিক ৫ শতাংশ, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২২ দশমিক ২ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৩ দশমিক ৯ শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের ১২ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের ৮ দশমিক ৫ শতাংশ, ৫১ থেকে ৬০ বছরের ৪ দশমিক ৩ শতাংশ এবং ৬০ বছরের ওপরে রয়েছেন ৭ দশমিক ৭ শতাংশ।

এ বছর ১ জানুয়ারি থেকে ১৪ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২০ হাজার ৯১২ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৯২৪ জন রোগী।

দেশে এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট ৮২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন এবং অক্টোবরে ১৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২২৮৬ জন আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]