ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ অক্টোবর ২০২১ ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ২৫ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

রাজধানীতে জাল সনদসহ গ্রেফতার ২
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ৮:০৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 45

রাজধানীর লালবাগ ও হাজারীবাগ এলাকা থেকে জাল সার্টিফিকেট, জাতীয় পরিচয়পত্র ও জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। বুধবার রাতে একটি দোকানে ও একটি বাসায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। 

তারা হলেন- শরিফুল ইসলাম ও আবিদ হাসান।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের সহকারী পুলিশ কমিশনার হাসান মুহাম্মদ মুহতারিম বলেন, হাজারীবাগ থানার আশরাফুল এন্টারপ্রাইজের কম্পিউটার দোকানের মধ্যে জাল সার্টিফিকেট ও ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করে বিক্রয় করতেন শরিফুল। তিনি বিভিন্ন ব্যক্তির কাছে জাল সনদ বিক্রয় করে জাল-জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে আসছিল। এ সময় তার দোকান থেকে ১৫টি জাল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, ১৭টি ভুয়া জাতীয় পরিচয়পত্র, ১টি কম্পিউটার মনিটর, ১টি কালার প্রিন্টার, জাল দলিলাদি তৈরির কাগজ ও কালি উদ্ধার করা হয়।

এদিকে র‌্যাব জানায়, রাজধানীর লালবাগ থানা এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে ১০টি ভুয়া সার্টিফিকেট, ১টি সিপিইউ, ১টি মনিটর, ১টি প্রিন্টার, ১টি স্ক্যানার, ১টি কী-বোর্ড ও ১টি মাউস উদ্ধার করা হয়। 

তিনি আরও বলেন, টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিল। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]