ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার রোববার ৫ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

কংগ্রেসের আয়োজনে দিল্লিতে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর চিত্র প্রদর্শনী
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ২:৫৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 129

ভারতের রাজধানী দিল্লিতে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে চিত্রকর্ম প্রদর্শনী হয়েছে। বুধবার অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি দফতরে এই প্রদর্শনী উদ্বোধন করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী।

ভারতীয় বার্তা সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে বলা হয়, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ৯৩ হাজার পাকিস্তানি সেনার আত্মসমর্পণের ৫০ বছর পূর্তি উপলক্ষে এই আয়োজন করা হয়। এতে আরও উপস্থিত ছিলেন গোলাম নবী আজাদ, একে অ্যান্টনি ও মালিকার্জুনের মতো সিনিয়র নেতারা।

প্রদর্শনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ভারতীয় সেনাপ্রধান জেনারেল মানেকশের একটি ছবি প্রদর্শিত হচ্ছে। এ ছাড়া প্রদর্শনীতে ভারতীয় সেনাবাহিনী এবং বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের বীরত্বের চিত্র তুলে ধরে হয়েছে।

অনুষ্ঠানে প্রদর্শনী ইনচার্জ ক্যাপ্টেন প্রবীণ দাভার বলেন, বাংলাদেশের ঐতিহাসিক মুক্তি সংগ্রামের স্মরণে আগামী নভেম্বর মাস থেকে ভারতের সব রাজ্যে মাসব্যাপী কর্মসূচি আয়োাজনের পরিকল্পনা রয়েছে কংগ্রেসের। যে কর্মসূচি ১৬ ডিসেম্বর নয়াদিল্লিতে শেষ হবে। ওই দিন জাতীয় পর্যায়ের অনুষ্ঠানে আমরা বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের আমন্ত্রণ জানাব। চলতি বছরজুড়েই ভারতের ১০০টিরও বেশি জেলায় এমন প্রদর্শনী আয়োজন করবে কংগ্রেস।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]