ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ অক্টোবর ২০২১ ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ২৫ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

পেঁয়াজ ও চিনির শুল্ক কমল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ৪:৪০ এএম | অনলাইন সংস্করণ  Count : 42

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির মুখে দেশের বাজারে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে পণ্যটির আমদানিতে বিদ্যমান ৫ শতাংশ শুল্ক প্রত্যাহার করেছে সরকার। এ ছাড়াও চিনি আমদানিতে রেগুলেটরি ডিউটি বা নিয়ন্ত্রণমূলক শুল্ক (আরডি) আগের ৩০ শতাংশ থেকে কমিয়ে ২০ শতাংশ করা হয়েছে। বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এ সংক্রান্ত দুটি প্রজ্ঞাপন জারি করেছে। দেশের বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে পেঁয়াজের আমদানির ওপর শুল্ক প্রত্যাহারের জন্য গত ১১ অক্টোবর জাতীয় রাজস্ব বোর্ডকে চিঠি দিয়েছিল বাণিজ্য মন্ত্রণালয়।

এক মাস আগেও যে পেঁয়াজ ছিল ৪০ টাকা, পূজায় বন্দর বন্ধ থাকার খবরে হঠাৎ করেই পেঁয়াজের দাম ৮০-৯০ টাকায় উঠে যায়। তবে বৃহস্পতিবার থেকে বাজারে দাম কিছুটা কমতে শুরু করেছে। পাইকারি ও খুচরা দুই বাজারে পেঁয়াজের দাম কেজিপ্রতি ৮-১০ টাকা পর্যন্ত কমেছে।
রাজধানীর পেঁয়াজের সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজার। বৃহস্পতিবার এই বাজারে গতকালের চেয়ে কেজিপ্রতি ৮ টাকা কমে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজিতে। আর ভারত থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৩-৫৪ টাকা কেজিতে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]