ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

খালেদা জিয়া আরও দশ দিন হাসপাতালে থাকবেন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৭ অক্টোবর, ২০২১, ১:০০ এএম আপডেট: ১৭.১০.২০২১ ৩:০৬ এএম | অনলাইন সংস্করণ  Count : 124

প্রতিদিন ওষুধ পরিবর্তন করে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর কমানোর চেষ্টা করা হচ্ছে। গতকালও তার শরীরে তাপমাত্রা ছিল ১০১ ডিগ্রি। বারবার জ্বর আসার কারণ খুঁজছে মেডিকেল বোর্ড। সে জন্য স্বাস্থ্যের বেশকিছু পরীক্ষা করা হচ্ছে। 

রিপোর্টে দেখা গেছে, রক্তে প্রদাহের মাত্রা বেশি। চিকিৎসকের ভাষায়, রক্তে সিআরপির লেভেল হাই। অর্থাৎ রক্তে সংক্রমণ আছে। এটিকে অস্বাভাবিক মনে করছেন চিকিৎসকরা। আর রক্তের হিমোগ্লোবিনের ঘাটতি রয়েছে। ডায়বেটিসও খুব একটা নিয়ন্ত্রণে নেই। ইনসুলিনের মাত্রা ১২-১৩-এর মধ্যে ওঠানামা করছে। ৮-১০-এর মধ্যে রাখার চেষ্টা করা হচ্ছে।

দুজন চিকিৎসকের সঙ্গে কথা বলে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্টের এসব তথ্য পাওয়া গেছে। বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একজন সদস্য সময়ের আলোকে জানান, চিকিৎসায় খালেদা জিয়াকে আরও দশ দিন এভারকেয়ার হাসপাতালে থাকতে হবে। রোববারও বোর্ড পর্যালোচনা বৈঠক করেছে। মূলত জ্বরই এখন খালেদা জিয়াকে ভোগাচ্ছে। এ কারণে খাবার খাওয়ায় তার তেমন কোনো রুচি নেই। শরীরও দুর্বল। সেই সঙ্গে কিডনির ক্রিয়েটিনিন বর্ডার লাইন ক্রস করেছে। শরীরের আগাগোড়া চেকআপ করা হচ্ছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন তার ভাইয়ের ছেলে ও ছেলের বউসহ তিনজন। এ ছাড়াও বিএনপির নেতারা তাদের নেত্রীকে দেখতে হাসপাতালে ভিড় করেন। কিন্তু খালেদা জিয়া সবাইকে অনুমতি দেন না। অনেকে বাসা থেকে খালেদা জিয়ার পছন্দমতো খাবার নিয়ে আসেন।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]