ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৫ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

হ্যাকারকাণ্ডে বিব্রত যুবলীগ চেয়ারম্যান
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ১৭ অক্টোবর, ২০২১, ৬:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 99

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের মোবাইল নম্বর ক্লোন করে একটি প্রতারকচক্র বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবি করছে। বিষয়টি টের পেয়ে বিব্রত হয়ে এমন কাণ্ড রোধে দিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সতর্কীকরণ বিজ্ঞপ্তি। তবে এর মধ্যেই লাখ টাকা হাতিয়ে নেয় হ্যাকার।

জানা গেছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ রাজধানী বনানীর বাসায় অবস্থানের সময়ে জানতে পারেন যে, তার ব্যবহৃত মোবাইল ফোন ক্লোনিং করে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা গত ৯ অক্টোবর গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, নেত্রকোনা জেলা যুবলীগের আহ্বায়ক জনি ও সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক চপলকে ফোন করে টাকা পাঠাতে বলে। পরেরদিন ১০ অক্টোবর যুবলীগ চেয়ারম্যানের রবি নাম্বার থেকে মুশফিকুল ইউনুছ জায়গীরদার, পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক মনি বিশ্বাসের নাম্বারেও ফোন দিয়ে টাকা পাঠাতে বলে প্রতারক চক্র।

বিষয়টি টের পাওয়ার পরই বিব্রত হয়ে চেয়ারম্যান ফেসবুকে স্ট্যাটাস দেন। তাতে লেখা ছিল যুবলীগের সর্বস্তরের নেতাকর্মীসহ সকলকে এই মর্মে সতর্ক করা যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এর মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ফোন করে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টাসহ নানা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে একটি প্রতারক চক্র। অনুগ্রহপূর্বক কেউ প্রতারক চক্রের ফাঁদে পা দিবেন না।

এরই পরিপ্রেক্ষিতে যুবলীগের চেয়ারম্যানের পক্ষে গত শুক্রবার বনানী থানায় ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান মামলা করেন। বনানী থানার ওসি নূরে আজম মিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আমরাসহ গোয়েন্দাদের অন্যান্য ইউনিট এই স্পুফিংয়ের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে কাজ করছি।’

এ বিষয়ে সিটিটিসির সাইবার বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) ধ্রুব জ্যোতির্ময় গোপ বলেন, সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। দ্রুতই অপকর্মকারীদের আইনের আওতায় আনা সম্ভব হবে বলেও জানান তিনি।

প্রতারকরা বিভিন্ন সময় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মোবাইল নম্বর স্পুফ করে ফায়দা নেয়ার চেষ্টা করে। এর আগে ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামের নম্বর স্পুফ করেও প্রতারণা করেছে একটি চক্র। পরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার ইনভেস্টিগেশন বিভাগ স্পুফকারীকে শনাক্ত করে গ্রেফতারও করে।


আরও সংবাদ   বিষয়:  আওয়ামী যুবলীগ   শেখ ফজলে শামস পরশ  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]