ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার রোববার ৫ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সিরিয়ার সাবেক এমপিকে হত্যা করল ইসরাইল
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ১৭ অক্টোবর, ২০২১, ৮:৫৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 81

ইসরাইলের বিরুদ্ধে সিরিয়ার সাবেক এক এমপিকে হত্যার অভিযোগ করেছে সিরীয় সরকার। দেশটির সরকারি বার্তা সংস্থা সানা জানায়, ইসরাইলের দখলদারিত্বের বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি ১২ বছর জেলে ছিলেন।

বার্তা সংস্থাটি জানায়, সিরিয়ার সাবেক এমপি মেদহাত আল সালেহকে গুলি করেছে ইসরাইল। তিনি যখন বাড়ি ফিরছিলেন তখন তাকে হত্যা করা হয়। আইন আল-তিনেহ গ্রামে এ ঘটনা ঘটে। এ গ্রামটি সিরিয়ার মধ্যে এবং ইসরাইল অধিকৃত গোলান মালভূমির মাজদল শামস শহরের কাছে।

সালেহকে বিমান থেকে গুলি করা হয়েছে নাকি ভূমি থেকে গুলি করা হয়েছে তা এখনও জানা যায়নি। তবে স্থানীয়রা হারেৎজ পত্রিকাকে বলছেন, শনিবার মেদহাত আল সালেহকে হত্যা করার সময় মাজদল শামস শহরে অনেক ইসরাইলি হেলিকপ্টার ও ড্রোন দেখা গেছে।

এ হত্যাকাণ্ডকে কাপুরুষোচিত অপরাধমূলক কর্মকা- বলে অভিহিত করেছে সিরিয়ার সরকার।

ইসরাইলি কর্তৃপক্ষ এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি। আন্তর্জাতিক এক বার্তা সংস্থাকে ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, ইসরাইলি সেনাবাহিনী এসব বিদেশি ঘটনার ওপর মন্তব্য করে না।

মেদহাত আল সালেহ (৫৪) ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ করে ১২ বছর জেল খেটে ১৯৯৮ সালে মুক্তি পান। পরে তিনি সিরিয়ান পার্লামেন্টের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৫ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ তাকে গোলান মালভূমি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেন।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]