ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  বুধবার ৮ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সদ্যজাত শিশুটি গভীর রা‌তে প‌ড়ে‌ছিল রাস্তার পা‌শে!
নূর মোহাম্মদ, ‌কি‌শোরগঞ্জ
প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৫:১৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 118

জ‌ন্মের পরই নির্মমতা দেখ‌তে হ‌য়ে‌ছে ফুটফু‌টে এক নবজাতক‌কে। পৃ‌থিবীর আলো দেখ‌তে না দেখ‌তেই  মানু‌ষের নৃশংসতায় মর‌তে ব‌সে‌ছিল সদ্য জন্ম‌ নেওয়া এ ছে‌লে শিশু‌টি‌।

রা‌তের আঁধা‌রে রাস্তার পাশ থে‌কে কু‌ড়ি‌য়ে পাওয়া শিশু‌টির জায়গা হ‌য়ে‌ছে হাসপাতা‌লের বিছানায়।

‌কি‌শোরগ‌ঞ্জে গভীর রা‌তে রাস্তার পাশ থে‌কে সদ্য জন্ম‌ নেওয়া এই নবজাতক‌কে উদ্ধার করা হ‌য়ে‌ছে।

ফুটফু‌টে ছে‌লে শিশু‌টি‌কে কে বা কারা ফে‌লে যায়। উদ্ধার ক‌রে হাসপাতা‌লে ভ‌র্তি করার পর শিশু‌টি সুস্থ আছে।

এলাকাবাসী জানায়, রোববার দিবাগত রাত ১২ টার দি‌কে কি‌শোরগঞ্জ সদর উপ‌জেলার মাইজখাপন ইউ‌নিয়‌নের বড়খাপন এলাকায় নির্জন রাস্তার পা‌শে নবজাত‌কের কান্না শুন‌তে পায় ক‌য়েকজন গ্রামবাসী।

তাৎক্ষ‌নিক নোংরা ময়লা স্থা‌ন থেকে কলাপাতায় মোড়া‌নো অবস্থায় শিশু‌টি‌কে উদ্ধার করা হয়। গ্রা‌মের মেম্বা‌রের সহ‌যো‌গিতায় তা‌কে ভ‌র্তি করা হয় কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনা‌রেল হাসপাতা‌লে।

‌শিশু‌টি‌কে ওই হাসপাতা‌লের নবজাতক ওযা‌র্ডের ইন‌টেন‌সিভ কেয়ার ইউ‌নি‌টে চি‌কিৎসা দেওয়া হ‌চ্ছে। সেখা‌নে হাসপাতা‌লের নার্স ও বড়খাপন গ্রা‌মের নিঃসন্তান এক নারী সেবাযত্ন কর‌ছেন। তা‌দের পরম মমতায় শিশু‌টি আস্তে আস্তে সুস্থ হ‌য়ে উঠ‌ছে। পিপড়ার কাম‌ড়ে সে কিছুটা আহত হ‌য়ে‌ছে। বাম পা‌য়ে সামান্য আঘা‌তের চিহ্ন আছে।

রাত দুইটার দি‌কে (সোমবার) হাসপাতা‌লে গি‌য়ে দেখা যায়, শিশু‌টি‌কে মে‌শিনের মাধ্য‌মে স্যালাইন দেওয়া হ‌চ্ছে। পা‌শে ব‌সে সেবাযত্ন কর‌ছেন এক নারী। তি‌নি ম‌হিনন্দ ইউ‌নিয়‌নের পাঁচধা গ্রা‌মেন কামরুজ্জামান কাঞ্চ‌নের স্ত্রী রিনা আক্তার।  
নিঃসন্তান রিনা আক্তার শিশু‌টি‌কে প‌রিষ্কার-প‌রিচ্ছন্ন করার পর কো‌লে ক‌রে এলাকার মেম্বার বিপ্লব সরকারের সঙ্গে হাসপাতা‌লে নি‌য়ে আসেন। জানা‌লেন, তি‌নি শিশু‌টি‌কে দত্তক নি‌তে চান। এ জন্য প্রশাস‌নের সঙ্গে কথা ব‌লে‌ছেন তার স্বামী। এই আশায় তি‌নি শিশু‌টি‌কে আদর-মমতায় সুস্থ ক‌রে তুল‌ছেন।

২৫০ শয্যা জেনা‌রেল হাসপাতালের ‌সি‌নিয়র স্টাফ নার্স ফা‌তেমা খাতুন জানান, শিশ‌ু‌টি‌কে ১২টার দি‌কে হাসপাতা‌লে আনা হয়। তখন শরী‌রে ময়লা লে‌গে ছিল। শরী‌রে পিপড়া ছিল। ডাক্তার‌দের প্রাথ‌মিক চি‌কিৎসায় শিশু‌টি এখন সুস্থ আছে। মা‌ঝে মা‌ঝে কান্না কর‌ছে।

কি‌শোরগঞ্জ থানার ওসি আবুবকর সি‌দ্দিক জানান, ' পু‌লিশ ও প্রশাস‌নের তত্ত্বাবধা‌নে শিশু‌টি‌কে চি‌কিৎসা দেওয়া হ‌চ্ছে। সমাজ‌সেবা বিভা‌গের সঙ্গে কথা বলে শিশু‌টির বিষ‌য়ে সিদ্ধান্ত নে‌বে প্রশাসন।

এসএ


আরও সংবাদ   বিষয়:  কি‌শোরগঞ্জ   নবজাতক  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]