ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার সোমবার ৬ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বিশ্বকাপের উদ্বোধন স্বাগতিকদের জয়ে
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৬:০০ এএম | অনলাইন সংস্করণ  Count : 68

বাছাইপর্বের আয়োজক ওমান যে আঁটঘাট বেঁধেই নেমেছে তার প্রমাণ মিলল প্রথম ম্যাচেই। উদ্বোধনী ম্যাচে   নিয়ে রীতিমতো খেলেছে স্বাগতিকরা। রোববার আল আমিরাত স্টেডিয়ামে ১০ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে ওমান। ‘এ’ গ্রুপের এই ম্যাচে স্বাগতিকরা জিতেছে ৩৮ বল হাতে রেখেই।

ম্যাচে টস জিতে পাপুয়া নিউগিনিকে ব্যাট করতে পাঠান স্বাগতিক অধিনায়ক জিশান মাকসুদ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৯ রান জড়ো করে পাপুয়া নিউগিনি। জয়ের জন্য ১৩০ রানের টার্গেটে পৌঁছতে মোটেও বেগ পেতে হয়নি স্বাগতিকদের। অবিচ্ছিন্ন উদ্বোধনী জুটিতেই লক্ষ্য পূরণ করেন আকিব ইলিয়াস ও জাতিন্দর সিং। দুজনই পান হাফ সেঞ্চুরি। ৪৩ বলে ৫০ রানে অপরাজিত থাকেন ইলিয়াস। আর জাতিন্দরের হার না মানা ৭৩ রানের ইনিংসটি আসে মাত্র ৪২ বলের কনকর্ডে চড়ে। এই ওপেনারের সামনে পুরোপুরি অসহায় ছিলেন পিএনজি বোলাররা। দলটির অধিনায়ক ব্যবহার করেন সাতজন বোলারকে। তবে কোনো বোলারই পূরণ করেননি ৪ ওভারের কোটা।

ব্যাটের আগে বল হাতেও দাপট দেখায় স্বাগতিকরা। নতুন বল হাতে শুরুতেই আঘাত হানেন দুই পেসার বিলাল খান ও কলিমুল্লাহ। পিএনজির স্কোরবোর্ডে রান ওঠার আগেই বিদায় নেন দুই ওপেনার টনি উরা ও লেগা সিয়াকা। তৃতীয় উইকেট জুটিতে এ ধাক্কা অবশ্য সামলে নেন অধিনায়ক আসাদ ভালা ও চার্লস আমিনি। তৃতীয় উইকেটে ৬০ বলে ৮১ রান যোগ করেন দুজনে। দুর্ভাগ্যজনকভাবে রানআউটের মধ্য দিয়ে শেষ হয় আমিনির (৩৭) ইনিংস। এরপর অধিনায়ক ভালা (৪৩ বলে ৫৬) আউট হয়ে গেলে পথ হারায় পিএনজি। 

ওমান অধিনায়ক জিশানের ঘূর্ণি বিষের কোনো জবাব খুঁজে পায়নি পিএনজি। ১৪ ওভার শেষে দলটির স্কোরবোর্ডে ছিল ১০২/৩। সেখান থেকে ১৮.২ ওভার শেষে তাদের সংগ্রহ ১১৮/৯। শেষ পর্যন্ত দশম উইকেট জুটির দৃঢ়তায় অলআউটের লজ্জা এড়ায় পিএনজি। এই ধসে নেতৃত্ব দেন জিশান। ৪ ওভারে মাত্র ২০ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। এই সুবাদে ম্যাচসেরার স্বীকৃতিও পান এ বাঁহাতি স্পিনার।


আরও সংবাদ   বিষয়:  ওমান   পাপুয়া নিউগিনি  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]