ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সবসময় ভালোবাসা দিয়েছেন আইয়ুব বাচ্চু
ফেরদৌস চন্দনা
প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ১১:৫৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 132

মানুষটি নেই আজ তিন বছর। মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঘোষণা দিয়ে বড় আয়োজন করা হয় না। তবে এবার মাদ্রাসা ও এতিমখানার এতিমদের খাওয়ানো হচ্ছে। মালিবাগ, মগবাজার, মিরপুর ও গ্রামের বাড়িতে দোয়া অনুষ্ঠান ও কোরআন খতম দেওয়া হবে। আমি নিজেও এক কোরআন খতম দিয়েছি। এ ছাড়া সন্তানরা যে যার মতো দোয়া করছে।

আমার দেখা শিশুসুলভ মানুষদের একজন ছিলেন আইয়ুব বাচ্চু। তিনি রেগে গেলেও মুহূর্তেই নরম হয়ে যেতেন। কেউ তার কথায় কষ্ট পেলে বুকে জড়িয়ে নিতেন। মানুষ হিসেবে তিনি মজার ছিলেন, গল্প-আড্ডায় সময় পার করতে পছন্দ করতেন। মানুষকে অনুভব করার ক্ষমতা তার মধ্যে ছিল। কেউ তার স্টুডিওতে গেলে আপ্যায়নে মুগ্ধ হয়ে যেতেন। তার স্বপ্ন ছিল গিটার স্কুল তৈরি করার। সেটি কখনও পূরণ হয়নি। পারিবারিকভাবে আমরা এই উদ্যোগ নেব। ছেলেটার পড়ালেখা শেষ হোক। 

কারণ, এখন যেহেতু সব দায়িত্ব আমার ওপর। তাই খরচের দিকটাও দেখতে হচ্ছে। যেদিন ছেলের বাবা মারা যায়, সেদিন ওর পরীক্ষা ছিল। এরপর সেমিস্টার ড্রপ হয়ে যায়। ছেলে আমাকে জিজ্ঞেস করে, আমি তাকে পড়াতে পারব কি না। আমি হ্যাঁ বলে পরে চিন্তায় পড়ে যাই। কারণ দেশের বাইরে পড়ানোর কারণে তাকে একেকবার বড় বড় অঙ্কের টাকা পাঠাতে হয়।

তবে আমি ছেলের পড়ালেখার খরচ চালিয়ে যাচ্ছি। আশার বিষয় হচ্ছে, গানের রয়্যালটিগুলো পাওয়া যাচ্ছে। যা পেয়েছি তা যে বড় অঙ্কের, এমন না। কিন্তু রয়্যালটি পাওয়া যে শুরু হয়েছে, এটাই ভালো লাগার বিষয়। 

লেখক: আইয়ুব বাচ্চুর স্ত্রী




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]