ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৫ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

শুরু হয়েছে ২০ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশের প্রক্রিয়া
জবি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৬:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 248

গতকাল রোববিবার দেশের ২৬ টি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে অনুষ্ঠিত গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার বিজ্ঞান বিভাগ তথা ‘এ’ ইউনিটের ফলাফল তৈরির কার্যক্রম শুরু করছে কর্তৃপক্ষ। 

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টা থেকে এ প্রক্রিয়া শুরু হয়েছে। সমন্বিত ভর্তি পরীক্ষা টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুনাজ আহমেদ এসব তথ্য জানিয়েছেন।

মুনাজ আহমেদ বলেন, আজ সকাল ১০টায় গুচ্ছভুক্ত সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বসবেন। সেখানে পরীক্ষার ফলাফল প্রকাশের কার্যক্রম শুরু হবে। অন্যান্য পরীক্ষার বিষয়ে আলাপ-আলোচনা করা হবে।

ফলাফল প্রকাশে কেমন সময় লাগতে পারে, এমন প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, ফলাফল প্রকাশে কত সময় লাগবে, এটা বলা খুবই কঠিন। যদি কোনো পরীক্ষার্থী ওএমআর শিটে ভুল করে, আর সেটা যদি আমরা না নিই, তাহলে তাড়াতাড়ি ফলাফল প্রকাশ করা সম্ভব। ভুলগুলো আমরা বাদ দিয়ে দিলে শিক্ষার্থীদের ভোগান্তি হবে। কিন্তু আমরা এটা সমাধান করার চেষ্টা করব।

উপাচার্য বলেন, এ সমাধান করতে গেলে শিক্ষার্থীরা কী পরিমাণ ওএমআর শিটে ভুল করেছে, তার ওপর সমাধানের সময় নির্ভর করবে। সে কারণে যখন আমরা সমাধান করি, সরাসরি বলা যায় না কতক্ষণে ফলাফলটা দেব। তবে যত দ্রুত সম্ভব ফলাফল দেওয়ার চেষ্টা করবেন বলে তিনি জানান।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানান উপাচার্য। তিনি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, তারা এই প্রক্রিয়া নিয়ে খুশি। অনেক উৎসাহ দেখা গেছে। উপস্থিতির সর্বোচ্চ হার ছিল সন্তোষজনক।


আরও সংবাদ   বিষয়:  জবি   পরীক্ষা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]